বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন
শিরোনাম
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

ফকিরহাটে স্বাস্থ্যবিধি মানা হচ্ছেনা

পি কে অলোক
Update : রবিবার, ২৭ জুন, ২০২১, ৭:১৯ অপরাহ্ন

ফকিরহাট প্রতিনিধি: বাগেরহাটের ফকিরহাটে করোনা ভাইরাস প্রতিরোধে সরকার স্বাস্থ্য বিধির উপর বেশ কিছু নির্দ্দেশনা প্রদান করলেও অধিকাংশ দোকানপাট হাট-বাজার ও গুরুত্বপুর্ণ মোড়ে তার কোন তোয়াক্কা করা হচ্ছেনা। প্রত্যান্ত গ্রামাঞ্চল থেকে শুরু করে সড়ক ও মহা-সড়ক হাট-বাজার ও গুরুত্বপূর্ণ বেশ কিছু স্থানে স্বাস্থ্যবিধি মানা হচ্ছেনা। দিনদিন উপজেলার বিভিন্ন স্থানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে অনেক নারী পুরুষ মুত্যু বরন করলেও জনগন সচেতন হচ্ছেনা। জনগন-কে সচেতন করতে জরুরী পদক্ষেপ গ্রহন করা না হলে এ উপজেলায় করোনা ভাইরাস আরো ছড়িয়ে পড়ার আশাংখা করা হচ্ছে।
জানা গেছে, করোনা ভাইরাস প্রতিরোধে সরকার স্বাস্থ্য বিধির উপর বেশ কিছু নির্দ্দেশনা প্রদান করেন। কিন্তু অধিকাংশ স্থানে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। বেশ কিছু স্থানে হাট-বাজার খুলে রাখার কারনে হ-য-ব-র-ল অবস্থার সৃষ্টি হয়েছে। যেন দেখার কেউ নেই। উপজেলা ব্যাপী সময় নির্দ্ধারণ করে লকডাউন প্রদান করা হলেও অনেকে সামনের সাটার বন্ধ করে ভিতরে বসে বেচা কেনা এমনকি মোবাইল ফোনে নানা প্রকার গ্রেমে খেলা করছে। সরেজমিনে অনুসন্ধ্যানে গিয়ে দেখা গেছে কাটাখালী বাসষ্ট্যান্ড হতে সকাল হতে গভীর রাত পর্যন্ত বাস মিনিবাস ও পরিবহন ছাড়া সকল ধরনের যানবাহন চলাচল করছে। অটো ভ্যান, ইজিবাইক, মাহেন্দ্র, সিএনজি, পিকাপ, ট্রাক, প্রাইভেটকার, মাইক্রো, ভাড়াই চালিত মটরসাইকেল এমনকি এ্যাম্বুলেন্সে করে যাত্রী বহন করা হচ্ছে। যাত্রীরা গাদাগাদি করে কোন প্রকার স্বাস্থ্যবিধির তোয়াক্কা তারা করছেন না। যা কাটাখালী বাসষ্ট্যান্ড, টাউন নওয়াপাড়া মোড় বাসষ্ট্যান্ড, চুলকাঠি বাষ্ট্যান্ড, ফকিরহাট বাসষ্ট্যান্ড সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড় ও স্ট্যান্ডে গেলে দেখতে পারবেন। এখানে আসলে বোঝাই উপায় নেই যে দেশে করোনা ভাইরাসের মহামারী চলছে। উপজেলা ও জেলা প্রশাসন মাঝে মধ্যে অভিযান চালালেও তা ক্ষনিকের জন্য, তাঁরা চলে গেলে আবার একই অবস্থার সৃষ্টি হচ্ছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহনের জন্য উপজেলা ও জেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন মহল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host