মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

ফকিরহাটের নিউজ

পি কে অলোক,ফকিরহাট
Update : শনিবার, ১০ জুলাই, ২০২১, ৭:০২ অপরাহ্ন

ফকিরহাট প্রতিনিধি: বাগেরহাটের ফকিরহাটে করোনা আক্রান্ত হয়ে নতুন করে আরও একজনের মৃত্যু হয়েছে। উপজেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা গেছে, শনিবার ভোর রাতের দিকে আট্টাকা এলাকার অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক আব্দুল হালিম মোড়ল (৬৫) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৪জন। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অসিম কুমার সমাদ্দার জানান, ফকিরহাটে করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত ২৬জনের মৃত্যু হয়েছে। তিনি বলেন, শনিবার ৮০জনের নমূনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ। নমূনা পরীক্ষায় ৩৪জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪২শতাংশ। ফকিরহাটে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু ও সংক্রমন বেড়েই চলেছে। আর উপসর্গ নিয়ে মারা যাচ্ছেন অনেকে। যা আড়ালে থেকে যাচ্ছে। স্বাস্থ্যবিধি না মনায় সংক্রমণ বেড়ে গেছে বলে স্বাস্থ্য কর্মকর্তা জানিয়েছেন। এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা বেগম জানান, কঠোর লকডাউনের বিধি নিষেধও স্বাস্থ্যবিধি অমান্য করায় গত ২৪ঘন্টায় ভ্রাম্যমান আদালতে ৮জনকে ২০হাজার ৯শত টাকা জরিমানা করেন।

চুলকাঠি প্রেসক্লাব এর উদ্যোগে মাসব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহন

ফকিরহাট প্রতিনিধি: বাগেরহাট সদর উপজেলার চুলকাঠি বাজারে অবস্থিত চুলকাঠি প্রেসক্লাব এর উদ্যোগে কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষে বাগেরহাটের বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক লিটন শিকদার এর সার্বিক সহযোগিতায় মাসব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহন করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে প্রতিদিন মাস্ক বিতরণ, প্রতিটি অঞ্চলের মানুষকে সচেতন করতে ২টি প্রচার গাড়ির মাধ্যমে মাইকিং করে ব্যাপক প্রচারণা, ধর্মিয় উপাসনালয়ে পর্যাপ্ত সংখ্যক মাস্ক সরবরাহ ও বিনামূল্যে কোভিড-১৯ ভ্যাকসিন রেজিষ্ট্রেশন সহ বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে শনিবার সকাল ১০টায় প্রেসক্লাব চত্তরে মাস্ক বিতরণ ও মাইকে প্রচারনার শুভ উদ্বোধন করা হয়।

উদ্বোধন করেন, প্রেসক্লাবের সভাপতি ও সিনিয়র সাংবাদিক পি কে অলোক। এসময় উপস্থিত ছিলেন, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক লিটন শিকদার এর বড় ভাই প্রেসক্লাব এর নির্বাহী কমিটির সদস্য শিশির শিকদার, সহ-সভাপতি চন্দন কুমার দেবনাথ, সাধারণ স¤পাদক শেখ আনিছুর রহমান, অর্থ বিষয়ক স¤পাদক অমিত কর বিলাশ, যুগ্ম সাধারণ স¤পাদক জাকারিয়া হোসেন শাওন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক স¤পাদক আসাদুজ্জামান সোবহান, নির্বাহী কমিটির সদস্য বিপুল চন্দ্র দেবনাথ ও আরিফ ঢালী। সাধারণ সদস্য জি এম মিজানুর রহমান, বাদশা আলম, সেকেন্দার আলী মোড়ল, শক্তি নারায়ন দাশ, সুমন কুমার পাল প্রমূখ। এসময় দুই হাজার মাস্ক ও দুটি প্রচার ভ্যানের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টির লক্ষে কোভিড পরিস্থিতি মেকাবেলার জন্য ব্যাপক প্রচারণা চালানো হচ্ছে। অপর দিকে হাকিমপুরে ১টি স্বেচ্ছাসেবী সমাজ কল্যান সংস্থার মাধ্যমে বিভিন্ন বাড়িতে বাড়িতে গিয়ে বিপুল সংখ্যাক মাস্ক সংগঠনের সভাপতি মোঃ মামুন খান ও সাধারন সম্পাদক সোহাইব হোসেন এর নিকট হস্তান্তর করা হয়। প্রথম ধাপে মোট ২০ হাজার মাস্ক বিতরন করা হয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host