মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:৩০ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদারীপুর জেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করলেন

সুজন হোসেন রিফাত, মাদারীপুর প্রতিনিধি
Update : বুধবার, ২২ মার্চ, ২০২৩, ৪:৫৮ অপরাহ্ন

সুজন হোসেন রিফাত , মাদারীপুর  প্রতিনিধি: মাদারীপুরের রাজৈর উপজেলাসহ মাদারীপুর জেলাকে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে প্রান্ত থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ঘোষণা দেন।
(২২ মার্চ) বুধবার সকাল ১১টায়   রাজৈর উপজেলার আছমত আলী খান অডিটোরিয়াম ঘর হস্তান্তর অনুষ্ঠানে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আঃ লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি,  রাজৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো রেজাউল করিম শাহীন চৌধুরী,  উপজেলা নির্বাহী কর্মকর্তা মো আনিসুজ্জামান,  ভাইচ চেয়ারম্যান শেখ ফজলুল হক বাবুল,  মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা মোস্তফা,  উপজেলা আ: লীগের আহবায়ক সাহাবুদ্দিন সাহা,  পৌর মেয়র নাজমা রশীদসহ প্রমূখ।
জেলা প্রশাসক ড. রহিমা খাতুন  বলেন, বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রীর এ অঙ্গীকার বাস্তবায়নের লক্ষ্যে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের লক্ষ্যে মাদারীপুর জেলার মোট ১০৭০টি গৃহ নির্মাণ করা হয়েছে। শুরুতে মাদারীপুর সদর উপজেলাকে গত ১৫ জুন ২০২২ তারিখে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে। এর ধারাবাহিকতায়   অবশিষ্ট শিবচর, কালকিনি, ডাসার ও রাজৈর উপজেলাকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি আরো বলেন, ইতোমধ্যে উপকারভোগীরা তাদের নিজ নিজ গৃহের আঙ্গিনায় বিভিন্ন প্রকার শাক-সবজি উৎপাদন ও গবাদী পশু পালনের মাধ্যমে স্বাবলম্বী হওয়ার পাশাপাশি তাদের ছেলেমেয়েরা শিক্ষার আলোয় আলোকিত হচ্ছে। এই সকল পরিবারের মাঝে দিন বদলের যুগান্তকারী পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host