শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন
শিরোনাম
ঝিনাইদহে কোটা সংস্কারকারিদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া,গুলি বর্ষণ, পুলিশসহ আহত-৪০, আটক-২ সারা দেশে নিহতের সংখ্যা ১৩ স্বাচিপ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ডাঃ মামুন, সম্পাদক ডাঃ কাওসার শিবির কর্মী-ছাত্রদল এবং বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে-মোজাম্মেল হক সারা বাংলা র ৮৮ এর চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন সারা বাংলা’র ৮৮ মাদারীপুর জেলা প্যানেলের উদ্যোগে চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-২০ রংপুরে পুলিশের গুলিতে কোটা আন্দোলনকারী আবু সাঈদ নিহত চীন-রাশিয়া সামরিক মহড়া ছাত্র নিহতের বিষয়ে যুক্তরাষ্ট্রের দাবি অসত্য: পররাষ্ট্র মন্ত্রণালয়
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

পিরোজপুরে ৫ শতাধিক সুপারি গাছে বিষ প্রয়োগে ক্ষতি ৫ লাখ টাকা

Reporter Name
Update : বুধবার, ২ জুন, ২০২১, ২:০০ অপরাহ্ন

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুর সদর উপজেলার সিকদার মল্লিক ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের জুজখেরা গ্রামে কয়েকটি সুপারি বাগানে আগাছা নাশক বিষ প্রয়োগে ৫শত শুপারী গাছের ফল সহ গাছের ক্ষতির থানায় লিখিত অভিযোগ করেছে বাগানের মালিক। আজ বুধবার সকালে পিরোজপুর সদর থানায় লিখিত অভিযোগ করেন বাগানের মালিক শাহরিয়ার তানু।

লিখিত অভিযোগে জানায়, সিকদার মল্লিক ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের জুজখেরা গ্রামে ১ একর জায়গার বাগানে ৫ শত সুপারি গাছে আগাছা নাশক স্প্রে দেয়া হয়েছে। এতে কয়েকদিনের মধ্যে সুপারী গাছের পাতা সব হলুদ হয়ে গেছে এবং ফল কালো হয়ে গেছে। ৫ শত গাছের সুপারি ও গাছের ক্ষতি হিসেবে ৫ লাখ টাকার ক্ষতির অভিযোগ করা হয়েছে। তবে শত্রুতার জেড়েই এমনটা করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

বাগানের মালিক শাহরিয়ার তানু জানান, শত্রুতার জের ধরেই এমনটা করা হয়েছে বলে ধারনা করতেছি। আমাদের কয়েকটি সুপারি বাগানে ৫ শতাধিক সুপারি গাছ রয়েছে। এখন মাত্র গাছে ফল আসবে ঠিক সেই সময় কেউ রাতের আধারে সুপারি বাগানে আগাছা নাশক বিষ স্প্রে করে দিয়েছে। এত সকল গাছের ফল ও গাছ নষ্ট হয়ে যাচ্ছে। আনুমানিক আমরা ৫ লাখ টাকার ক্ষতির কথা উল্লেখ করলেও সব গাছ মারা গেলে আমাদের প্রায় ১৫ লাখ টাকার বেশি ক্ষতি হবে। মানুষের সাথে শত্রুতা থাকে কিন্ত গাছের সাথে এমন আচারন মনে হয়না আগে এমনটা কেউ করেছে। যারা সুপারি বাগানে আগাছা নাশক বিষ স্প্রে করেছে তাদেরকে আইনের আওতায় এনে শাস্তির দাবী জানাচ্ছি।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক চিন্ময় রায় জানান, এ বিষয়ে আমরা অভিযোগ পেয়েছি সদর উপজেলা কৃষি কর্মকর্তা ঘটনাস্থলে গিয়েছে এবং বাগানের ফল ও পাতার স্যাম্পল সংগ্রহ করেছে। বাগানের ফল ও পাতার স্যাম্পল সংগ্রহ করে খুলনা চেস্টিং ল্যাবে পাঠানো হয়েছে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে আগাছা নাশক বিষ প্রয়োগ করা হয়েছে। তবে চেস্টিং ল্যাবে পাঠানো রিপোর্টের পরে বিস্তারিত জানানো যাবে।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আ.জ.ম. মাসুদুজ্জামান মিলু জানান, আমরা বুধবার সকালে এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনানুক ব্যবস্থা গ্রহন করা হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host