মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

পিরোজপুরে কাপড় ব্যবসায়ীর উপর হামলার ঘটনায় বিচারের দাবীতে উত্তাল শহর

পিরোজপুর জেলা প্রতিনিধি
Update : রবিবার, ১২ মার্চ, ২০২৩, ৫:৫৫ অপরাহ্ন

পিরোজপুর প্রতিনিধি :  পিরোজপুর শহরের এক কাপড় ব্যবসায়ীকে মারধর ও দোকানে হামলা চালিয়ে লুটপাটের ঘটনার প্রতিবাদে শহরের ব্যবসায়ীরা আন্দোলন করেছে। হামলাকারীদের বিচারের দাবীতে শহরের ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে ও বিক্রি বন্ধ করে বিভিন্ন কর্মসূচি পালন করেছে। আসামীদের গ্রেপ্তার সহ বিচারের দাবীতে আজ রোববার জেলার ব্যবসায়ীরা বেলা ১১.০০ টা থেকে ১১.১০ মিনিট সকল প্রকার বিক্রি বন্ধ রেখে প্রতিবাদ জানান। এদিকে কাপড় ব্যবসায়ীদের আন্দোলনের সাথে একমত প্রকাশে করে জেলা ব্যবসায়ী সমিতির ৫৬ টি সংগঠন একসাথে আন্দোলন করায় উত্তাল হয়ে উঠেছে পিরোজপুর শহরে।
পিরোজপুর শহরের কাপুড়িয়া পট্টির  মুঈন গার্মেন্টসের ব্যবাসায়ীর উপরে কাপড় ক্রয় নিয়ে ঝগড়ার ঝেড়ে শনিবার দুপুরে একদল যুবক এসে হামলা চালিয়ে দোকানের ব্যবসায়ী রেজওয়ান খান সুইটের উপর হামলা চালিয়ে তাকে আহত করে এবং দোকানের মালামাল লুটপাট করে। তৎক্ষনিক প্রতিবাদ জানিয়ে শহরের ব্যবসায়ীর জড়িতদের আটকের দাবীতে রাস্তায় বিক্ষোভ মিছিল করে। পরে কাডড় ব্যবসায়ীরা তাদের দোকান বন্ধ করে প্রতিবাদ জানান। ব্যবসায়ীরা এ সময় জানান স্থানীয় কিছু যুবক জেলা ছাত্রলীগের নাম করে বিভিন্ন সময় তাদের উপর হামলা চালিয়ে ব্যবসায়ীদের ক্ষতিগ্রস্থ করে আসছে। তাই ব্যবসায়ীরা প্রশাসনের কাছে তাদের গ্রেপ্তার সহ বিচারের দাবী করেন। ব্যবসায়ীদের এ আন্দোলনে উত্তপ্ত হয়ে উছেঠে শহর।
ভুক্তভোগী মুঈন গার্মেন্টসের ব্যবসায়ী রেজওয়ান খান সুইট জানান, অন্যায় ভাবে কয়েকজন যুবক তার উপরে হামলা চালায় এবং দোকানের ক্যাশে থাকা টাকা নিয়ে যায়। তার উপরে অর্তর্কিত হামলা ও ছিনতাইয়ের বিচার সুষ্ঠ বিচার চান তিনি।
স্থানীয় ব্যবসায়ীদের উপর এ হামলা বিচার না হলে এবং এই রকম কোন ঘটনা যদি পূন:রায় ঘটে তাহলে পিরোজপুরের ব্যবসায়ীরা আগামীতে আরো বড় আন্দোলনের নামার হুসিয়ারী প্রদান করে।
পিরোজপুর সদর থানার ওসি আ. জা. মো: মাসুদুজ্জামান জানান, ব্যবসায়ীদের উপর হামলার বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান পিরোজপুর সদর থানার ওসি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host