শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম
ঝিনাইদহে কোটা সংস্কারকারিদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া,গুলি বর্ষণ, পুলিশসহ আহত-৪০, আটক-২ সারা দেশে নিহতের সংখ্যা ১৩ স্বাচিপ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ডাঃ মামুন, সম্পাদক ডাঃ কাওসার শিবির কর্মী-ছাত্রদল এবং বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে-মোজাম্মেল হক সারা বাংলা র ৮৮ এর চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন সারা বাংলা’র ৮৮ মাদারীপুর জেলা প্যানেলের উদ্যোগে চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-২০ রংপুরে পুলিশের গুলিতে কোটা আন্দোলনকারী আবু সাঈদ নিহত চীন-রাশিয়া সামরিক মহড়া ছাত্র নিহতের বিষয়ে যুক্তরাষ্ট্রের দাবি অসত্য: পররাষ্ট্র মন্ত্রণালয়
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

পাটগ্রামে অবৈধভাবে বালু উত্তোলণের দায়ে ভ্রাম্যমান আদালতের জরিমানা

রকিবুল ইসলাম রুবেল, লালমনিরহাট প্রতিনিধি
Update : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১, ৩:২৭ অপরাহ্ন

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় অবৈধভাবে বালু ও পাথর উত্তোলণ করার দায়ে মো. ফিরোজ নামে এক ব্যক্তিকে ভ্রাম্যমান আদালত ১ লাখ টাকা জরিমানা করেছে।
জানা গেছে, বৃহস্পতিবার (১৭ জুন) সকাল ৮ টায় উপজেলার বুড়িমারী ইউনিয়নের নাটারবাড়ি এলাকায় কামারেরহাট ভায়া বুড়িমারী আঞ্চলিক সড়কের পাশে ড্রেজার মেশিন বসিয়ে বালু ও পাথর উত্তোলণ করতে থাকে ফিরোজ নামে এক ব্যাক্তি।
খবর পেয়ে পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুর রহমান ও সহকারি কমিশনার (ভূমি) মো. রুবেল রানা ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু ও পাথর উত্তোলণের দায়ে ওই এলাকার হাবিবুর রহমানের ছেলে ফিরোজকে (৩৫) ১ লাখ টাকা জরিমানা করেন।
ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় পাটগ্রাম থানা পুলিশের একটি দল সঙ্গে ছিলেন।
উপজেলা প্রশাসন জানায়, একটি চক্র প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে মধ্যরাত থেকে ভোর পর্যন্ত ধরলা নদী ও বিভিন্ন স্থাপনার নিকটবর্তী থেকে বাণিজ্যিকভাবে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলণ করে আসছে। এতে করে জীব বৈচিত্র হুমকির মুখে পড়ছে।
ভ্রাম্যমান আদালতের বিচারক সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুবেল রানা বলেন, ‘রাস্তা ও বসতবাড়ির পাশে ড্রেজার মেশিন (বোমা মেশিন) দিয়ে বালু ও পাথর উত্তোলণের সময় ফিরোজ নামে এক ব্যক্তিকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ (১) ধারা অনুযায়ী ১ লাখ টাকা জরিমানা করা হয়।
পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. সাইফুর রহমান বলেন, যারা অবৈধভাবে বালু, পাথর উত্তোলণ করে রাষ্ট্রীয় সম্পদ নষ্ট ও জনসাধারণের ক্ষতি করে তাদেরকে প্রতিরোধে আমাদের অভিযান ধারাবাহিকভাবে চলবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host