বুধবার, ২৬ জুন ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে ৫ হেভিওয়েট প্রার্থী

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা জেলা প্রতিনিধি
Update : শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২, ৫:৪১ অপরাহ্ন

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা ঃ পুর্ব নির্ধারিত সময় অনুযায়ী আগামী ১৩ মার্চ ২০২১ পলাশবাড়ী উপজেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে।কাউন্সিল কে সামনে রেখে ইতোমধ্যেই নেতাকর্মীদের মাঝে শুরু হয়েছে ব্যাপক গুন্জন। কে হবেন পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। গুরুত্বপুর্ন এই পদে প্রতিদ্বন্দিতা করছেন ৫ জন হেভিওয়েট প্রার্থী।

তারা হলেন পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপন।প্রয়াত এমপি ডাঃ ইউনুস আলী সরকারের আস্থা ভাজন হলে ও বর্তমান সংসদ সদস্যের সাথে তার খানিকটা দুরত্ব লক্ষ করা যায়।তার বিরুদ্ধে কর্মী বান্ধব না হওয়া ও সরকারি চাকুরী দেওয়ার নামে অর্থ গ্রহণের অভিযোগ করেছেন বেশ কিছু ভুক্তভোগী । যদি ও তিনি তার বিরুদ্ধে সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন।তবে তিনি আশাবাদী এবারের কাউন্সিলে তিনিই হবেন সাধারণ সম্পাদক।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম ছাত্ররাজনীতি থেকে ওঠে আসা এই নেতা কলেজ ছাত্রলীগের জিএস,ছাড়াও প্রায় ১৮ বছর যুবলীগ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।তবে সম্প্রতি বেকার ভাতার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে যুবলীগ থেকে বহিস্কার হয় তিনি।আওয়ামিলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদ বহাল থাকায় তিনি বর্তমান মাননীয় জাতীয় সংসদ সদস্য এ্যাডঃ উম্মে কুলসুম স্মৃতি এমপির খুবই আস্থা ভাজন একজন ব্যাক্তি।

তৌহিদুল ইসলাম মন্ডল ছাত্রলীগ স্বেচ্ছাসেবক লীগ ও সব শেষে বর্তমান উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।তিনি দলীয় প্রতীক নৌকা নিয়ে পরপর দুই বার ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।তার বিরুদ্ধে উল্লেখযোগ্য কোন অভিযোগ নেই।তিনি সাধারণ সম্পাদক হিসেবে শতভাগ আশাবাদী।

নির্মল মিত্র কলেজ ছাত্রলীগ, উপজেলা ছাত্রলীগ, যুবলীগ ও বর্তমানে উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।তিনি গত কয়েক বছর যাবত বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ পলাশবাড়ী শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।দায়িত্ব পালন করেছেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতা হিসেবে।শিক্ষকতার মত মহান পেশায় জরিত থাকায় এই নেতা সময়ের ব্যাবধানে তৃনমুল নেতাকর্মীদের আশার আলো হিসেবে রয়েছেন।মাননীয় জাতীয় সংসদ সদস্য ও তৃনমুল নেতাকর্মীদের আস্থা ভাজন হওয়ায় গুরুত্বপূর্ণ এই পদে তিনিই হতে পারেন পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

মাহমুদুজ্জামান প্রান্ত কলেজ ছাত্রলীগ, উপজেলা ছাত্রলীগ, জাতীয় শ্রমিক লীগ ও সর্বশেষ উপজেলা আওয়ামী লীগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন এই নেতা ।তিনি ও সাধারন সম্পাদক প্রার্থী।

তবে আওয়ামিলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের দবি এশিয়া মহাদেশের বৃহত্তর সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ। ইতিহাস ঐতিহ্য সম্বলিত এই সংগঠনে সাধারণ সম্পাদককে হতে হবে সৎ নিষ্ঠা,ত্যাগী যে কর্মীদের মুল্যায়ন করবে। পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমন প্রার্থীকেই করা হোক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host