সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

পত্নীতলায় ১১৭টি ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে জমির দলিল ও বাড়ি হস্তান্তর

শামীম আক্তার চৌধুরী প্রিন্স, পত্নীতলা
Update : রবিবার, ২০ জুন, ২০২১, ৫:৩২ অপরাহ্ন

শামীম আক্তার চৌধুরী প্রিন্স, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” এই স্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে সকল ভূমিহীন ও গৃহহীনদের মাঝে পুনর্বাসন কার্মসূচীর আওতায় ঘরের চাবি হস্তান্তর উপলক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্ত হয়ে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় সারাদেশেরন্যায় পত্নীতলায় ২য় ধাপে ১১৭টি পরিবারের মাঝে ঘর হস্তান্তরের শুভ উদ্বোধন করেন।

রবিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত সভায় গণভবন থেকে সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীন পরিবারের মাঝে জমির দলিল ও বাড়ি হস্তান্তরের শুভ উদ্বোধন করেন।

এ উপলক্ষে পত্নীতলা উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত সভায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিটন সরকারের সভাপপিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফফার, সহকারী কমিশনার ভূমি সানজিদা সুলতানা, পত্নীতলা থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাত, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, বীরমুক্তিযোদ্ধা সাদেক উদ্দীন আহমেদ, বীরমুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম, জেলা পরিষদের সদস্য আবুল কালাম আজাদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু শোয়েব খাঁন, ইউপি চেয়ারম্যান মোস্তাক আহম্মেদ সহ ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে আব্দুল খালেক প্রমূখ।

এসময় উপজেলার সকল কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক সহ গৃহ ও ভূমিহীন পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। সভা শেষে উপজেলার আকবরপুর ইউপির চান্দইল গ্রামে ভূমিহীন ও গৃহহীন ১৬টি আদিবাসী পরিবারের মাঝে বাড়ির চাবি ও জমির কাগজপত্র আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করা হয়।

দ্বিতীয় পর্যায়ে উপজেলার ইউনিয়ন অনুযায়ী ঘরের সংখ্যা পত্নীতলা ইউপিতে ২০টি, নির্মইল ইউপিতে ১২টি, দিবর ইউপিতে ৭টি, আকবরপুর ইউপিতে ৩০টি, কৃষ্ণপুর ইউপিতে ১টি, পাটিচরা ইউপিতে ৫টি ও শিহাড়া ইউপিতে ৪২টি সর্বমোট ১১৭টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর বুঝিয়ে দেয়া হয়। প্রতিটি ঘর একই আদলে নির্মাণ করা হয়েছে। যেখানে ২টি শয়ন কক্ষ, ১ টি টয়লেট, রান্নাঘর, কমনস্পেস ও ১ টি বারান্দা থাকবে। উক্ত কর্মসূচীতে উপজেলায় প্রথম ধাপে ১১৪টি পরিবারের মাঝে ঘর হস্তান্তর করা হয়েছিল। চলমান কার্যক্রমের দ্বিতীয় ধাপে ১১৭টি পরিবারের মাঝে ঘর হস্তান্তর করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host