সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

পত্নীতলায় ইরি-বোরো ধান কর্তনের উদ্বোধন

শামীম আক্তার চৌধুরী প্রিন্স, পত্নীতলা
Update : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১, ৯:৪৪ পূর্বাহ্ন

শামীম আক্তার চৌধুরী প্রিন্স, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ পত্নীতলায় কৃষি বিভাগের আয়োজনে চলতি ইরি-বোরো ধান কর্তনের উদ্বোধন করা হয়েছে।

রবিবার উপজেলার পটিচরা ইউপির কাশিপুর এলাকায় কৃষক ফরাদ হোসেনের জমি থেকে উন্নত জাতের ব্রি ধান-৮১ কেটে উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিটন সরকার।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা প্রকাশ চন্দ্র সরকার, উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ মনিরুজ্জামান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোহায়মিনুল ইসলাম, উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা মশিউর রহমান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও পত্নীতলা প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আলহাজ্ব মনিবুর রহমান গোল্ডেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি বদিউল আলম বিলাশ সহ গনমাধ্যমকর্মী, ছাত্রলীগ কর্মী, কৃষক প্রমূখ।

কৃষি অফিস সুত্র জানায়, চলতি ইরি-বোরো মৌসুমে উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ১৯ হাজার ৬৫০ হেক্টর জমিতে ধান রোপন করা হয়েছে। এবারে উপজেলায় পূর্বের অন্যান্য জাত সহ উন্নত জাতের ব্রি ধান-৮১, ব্রি ধান-৮৪, ব্রি ধান-৮৬, ব্রি ধান-৮৯, ব্রি ধান-৫৮, ব্রি ধান-৬৩ রোপন করেছেন কৃষকরা। চলতি মৌসুমে প্রতি হেক্টর জমিতে ৪.১৩মেট্রিক টন ধান উৎপাদন লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে ।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা চলতি ইরি-বোরো মৌশুমে মাঠের ধান কর্তনে কৃষকদের সহযোগীতা সহ যে কোন সমস্যা মোকাবেলায় তাদের পাশে থাকার আশা ব্যক্ত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host