শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

নওগাঁয় বেড়েই চলেছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যাঃ একদিনেই আক্রান্ত ২২১, মোট মৃত্যু ৭০

আইনুল ইসলাম, নওগাঁ জেলা প্রতিনিধি
Update : শুক্রবার, ২৫ জুন, ২০২১, ১২:৫৭ অপরাহ্ন

আইনুল ইসলাম, নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁয় বেড়েই চলেছে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। একদিনে ২ জনের মৃত্যুসহ আক্রান্ত হয়েছে ২২১ জন। জেলায় এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৭০ জনে। এরপরও মানুষ মানছে না স্বাস্থ্যবিধি। আক্রান্তের হার ২৮ দশমিক ৪০ শতাংশ। মৃতদের মধ্যে ১ জন নওগাঁ শহরের এবং অন্যজন বদলগাছি উপজেলার। বুধবার সকাল ৮টা থেকে বৃহষ্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় এ আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটে। সিভিল সার্জন অফিসের কন্ট্রোলরুম সুত্রে এই তথ্য জানানো হয়েছে। নওগাঁ’র ডেপুটি সিভিলসার্জন ডাঃ মঞ্জুর-এ-মোর্শেদ স্বাক্ষরিত রিপোর্টে জানানো হয়েছে ২৪ ঘন্টায় জেলায় নতুন করে ২২১ ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়েছে। নওগাঁ আধুনিক সদর হাসপাতালে ২৩৭ ব্যক্তির এ্যন্টিজেন পরীক্ষা করে ৪৯ ব্যক্তির শরীরে এবং রাজশাহী মেডিক্যাল কলেজ পিসিআর ল্যাবে ৫৫১ ব্যক্তির নমুনা পরীক্ষা করে ১৭২ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।
উপজেলা ভিত্তিক করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা হচ্ছে সদর উপজেলায় ৭৫ জন, রানীনগর উপজেলায় ১১ জন, আত্রাই উপজেলায় ৩ জন, মহাদেবপুর উপজেলায় ৩২ জন, মান্দা উপজেলায় ১৪ জন, বদলগাছি উপজেলায় ৫ জন, পত্নীতলা উপজেলায় ১৬ জন, ধামইরহাট উপজেলায় ১৪ জন, নিয়ামতপুর উপজেলায় ২৫ জন, সাপাহার উপজেলায় ১৩ জন এবং পোরশা উপজেলায় ১৩ জন। শনাক্তের হার ২৮ দশমিক ৪০ শতাংশ। জেলায় এ পর্যন্ত সর্বমোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা ৩৯৫৭ জন। এই ২৪ ঘন্টায় জেলায় সুস্থ্য হয়েছেন ৬৭ জন এবং সর্বমোট সুস্থ্য হয়েছেন ২৬৫৫ জন।
বর্তমানে জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা রয়েছে ১ হাজার ৩শ ২ জন। এদের মধ্যে নওগাঁ ২৫০ শয্যা বিশিষ্ট আধুনিক হাসপাতাল এবং জেলার অন্য ১০টি উপজেলা হাসপাতালে ৫২ জন রোগি চিকিৎসাসেবা গ্রহণ করছেন। বাঁকী আক্রান্ত রোগিরা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী স্ব স্ব বাড়িতে থেকে চিকিৎসা সেবা গ্রহণ করছেন।
এ সময় নতুন করে কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ৩৮১ জনকে এবং এ পর্যন্ত সর্বমোট কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ২৬ হাজার ৭শ ১৭ জনকে। নতুন করে কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১২৯ জনকে এবং সর্বমোট ছাড়পত্র দেয়া হয়েছে ২৩ হাজার ৬ জনকে। বর্তমানে প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেনটাইনে রয়েছেন ৩ হাজার ৭শ ১১ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host