শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন
শিরোনাম
ঝিনাইদহে কোটা সংস্কারকারিদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া,গুলি বর্ষণ, পুলিশসহ আহত-৪০, আটক-২ সারা দেশে নিহতের সংখ্যা ১৩ স্বাচিপ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ডাঃ মামুন, সম্পাদক ডাঃ কাওসার শিবির কর্মী-ছাত্রদল এবং বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে-মোজাম্মেল হক সারা বাংলা র ৮৮ এর চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন সারা বাংলা’র ৮৮ মাদারীপুর জেলা প্যানেলের উদ্যোগে চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-২০ রংপুরে পুলিশের গুলিতে কোটা আন্দোলনকারী আবু সাঈদ নিহত চীন-রাশিয়া সামরিক মহড়া ছাত্র নিহতের বিষয়ে যুক্তরাষ্ট্রের দাবি অসত্য: পররাষ্ট্র মন্ত্রণালয়
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

নওগাঁয় বটগাছের উপর থেকে প্রতিবন্ধী মহিলা উদ্ধার

আইনুল ইসলাম, নওগাঁ জেলা প্রতিনিধি
Update : সোমবার, ১২ এপ্রিল, ২০২১, ১০:৪৬ পূর্বাহ্ন

আইনুল ইসলাম, নওগাঁ জেলা প্রতিনিধি: শহরের ভবানীপুর এলাকার মাজারতলী বটগাছের প্রায় ৭০ফুট উচ্চতায় অবস্থান করা একটি ডাল থেকে দুই সন্তানের জননী মানসিক প্রতিবন্ধী মোছাঃ শিল্পি খাতুন (৪২) কে অভিযান চালিয়ে উদ্ধার করেছে নওগাঁ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যরা।

রোববার (১১ এপ্রিল) সন্ধ্যা ৬ টার দিকে এ অভিযানটি পরিচালনা করে অক্ষত অবস্থায় শিল্পি খাতুনকে উদ্ধার করেন ফায়ারসার্ভিস সদস্যবৃন্দ। জানাযায়, মানসিক প্রতিবন্ধী দুই সন্তানের জননী শিল্পি খাতুন কে তার বাবার বাড়ি এলাকা শহরের ভবানীপুরের মাজারতলী বটগাছের প্রায় ৭০ফুট উঁচু একটি ডালে দেখতে পায় স্থানীয়রা। পরে বিষয়টি নিয়ে আলোরণ সৃষ্টি হলে নওগাঁ ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্স কে খবর দিলে ফায়ারসার্ভিস এর ৪টি ইউনিট ঘটনাস্থলে প্রবেশ করে বুঝিয়ে মহিলাকে নামিয়ে আনার চেষ্ঠায় ব্যর্থ হলে পরে সুকৌশলে অবস্থান করা সেই ডালে রশি দিয়ে বেঁধে ফেলে এবং তাকে অক্ষত অবস্থায় ফায়ার সার্ভিস এর সদস্যদের প্রচেষ্টায় প্রায় ৪০ মিনিটের অভিযানে দুই সন্তানের সেই জননীকে উদ্ধার করা হয়।

নওগাঁ ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্স এর সিনিয়র স্টেশন অফিসার মোঃ শফিউল ইসলাম এর দিক নির্দেশনা ও স্টেশন অফিসার মোঃ জাহিদুল ইসলাম এর নেতৃত্বে উদ্ধার অভিযানটিতে ফায়ার সার্ভিস এর মোট ৪টি ইউনিটে ১৫জন কর্মী উপস্থিত ছিলেন।
এ বিষয়ে নওগাঁ ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্স এর স্টেশন অফিসার মোঃ জাহিদুল ইসলাম বলেন, মানসিক প্রতিবন্ধী মহিলার বিষয়টি জানতে পেরেই সিনিয়র স্টেশন অফিসার জনাব শফিউল ইসলাম মহোদয়ের দিক নির্দেশনায় উদ্ধার অভিযান পরিচালনা করে নওগাঁ ফায়ারসার্ভিস এর সদস্যদের প্রচেষ্টায় অক্ষত অবস্থায় মধ্যবয়ষ্ক দুই সন্তানের সেই জননী মোছাঃ শিল্পি খাতুন কে উদ্ধার করে তার নওগাঁ সদর হাসপাতালে স্বজনসহ প্রাথমিক পরিক্ষার জন্য ভর্তির মাধ্যমে হস্তান্তর করা হয়।

তিনি আরও বলেন, সরকারি প্রত্যেকটি প্রতিষ্ঠানের পাশাপাশি ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্স জনগনের কল্যাণে কাজ করে যাচ্ছে। জনসাধারণের প্রয়োজনে নওগাঁ ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্স সর্বদায় প্রস্তুত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host