মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১১:২৬ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

ঢাকায় ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৩

Reporter Name
Update : রবিবার, ২৭ জুন, ২০২১, ১০:৫৫ অপরাহ্ন

রাজধানীর মগবাজার ওয়ারলেসে গেট এলাকায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৩ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অর্ধ শতাধিক। রোববার সন্ধ্যা ৭টা ৪০মিনিটে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে ভবনের একাংশ উড়ে গেছে। বিস্ফোরণে ভবন ভেঙে সামনের রাস্তায় কয়েকটি বাসের ওপর পড়ে। বিস্ফোরণে আশপাশে বিশাল সেন্টার, আড়ং ও রাসমনি হাসপাতালের ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। কি কারণে বিস্ফোরণ হয়েছে এখনও জানা যায়নি।আহতদের শেখ হাসিনা বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বার্ন ইনস্টিটিউটে ভর্তি ১২ জনের মধ্যে ২ জনের মৃত্যু হয়েছে। অন্যদের অবস্থাও আশঙ্কাজনক। এছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে অন্তত ৪৩ জনকে ভর্তি করা হয়। সেখানে একজনের মৃত্যু হয়। ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ৭৯ আউটার সার্কুলার রোড এর তিন তলা ভবনটির নিচ তলা বিস্ফোরণে লণ্ডভণ্ড হয়ে গেছে। এই ভবনে বেঙ্গল মিট ও শর্মা হাউজ নামে দুটি ব্যবসা প্রতিষ্ঠান ছিল। ভবনের নিচ তলায় একটি জেনারেটর ভেঙেচুরে পড়ে ছিল। বিস্ফোরণে ভবনের ধ্বংসাবশেষ ছিটকে সড়কে থাকা দুটি বাস ও অন্যান্য যানবাহনের ওপর পড়ে। বাস দুটিতে আগুন ধরে যায়। এতে বাসের যাত্রীরা অগ্নিদগ্ধসহ আহত হন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণে ভবনটির অংশ বিশেষ সড়কে ছিটকে পড়ে। সেখানে দাঁড়িয়ে থাকা কয়েকটি যানবাহনের ওপর ধ্বংসস্তুপ ছড়িয়ে পড়ায় অনেকে আহত হন। তাদের পার্শ্ববর্তী কমিউনিটি হাসপাতালসহ আশপাশের কয়েকটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গুরুতর আহতদের নেয়া হয় ঢাকা মেডিকেলে। রাতে ঘটনাস্থল পরিদর্শন করেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার। পরিদর্শন শেষে তিনি বলেন, কি কারণে এই ঘটনা ঘটেছে তা তদন্ত করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host