শুক্রবার, ২১ জুন ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

চলন্ত মেট্রোরেলে ঢিল, জানালা ক্ষতিগ্রস্ত

Reporter Name
Update : সোমবার, ১ মে, ২০২৩, ৭:৫৯ অপরাহ্ন

রাজধানীর শেওড়াপাড়া এলাকায় একটি বহুতল ভবন থেকে চলন্ত মেট্রোরেলে ঢিল ছুড়েছে দুর্বৃত্তরা। এতে মেট্রোরেলের কোনো যাত্রী আহত না হলেও কোচটির পূর্বপাশের জানালার কাচ ক্ষতিগ্রস্ত হয়েছে। অভিযুক্তকে খুঁজে বের করে শাস্তি দিতে এরইমধ্যে থানায় অভিযোগ করেছে মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। নাম প্রকাশে অনিচ্ছুক ডিএমটিসিএলের এক কর্মকর্তা  বিষয়টি নিশ্চিত করেছেন।  তিনি বলেন, শক্তিশালী লেমিনেটেড কাঁচ ব্যবহার করার কারণে জানালাটি পুরোপুরি ভেঙে যায়নি। তবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনার পরপরই কাফরুল থানায় মামলা করা হয়। তাৎক্ষণিকভাবে পুলিশের একটি বিশেষ টিমও ঘটনাস্থল পরিদর্শন করেছে।

ওই কর্মকর্তা আরও জানান, বিষয়টি খুবই সিরিয়াসলি দেখছেন তারা। কে বা কারা কেনো এমন ঘটনা ঘটিয়েছে, তা বের করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিশেষ টিম কাজ করছে।
 

এ বিষয়ে ডিএমটিসিএলের ম্যানেজার (সিভিল অ্যান্ড পি-ওয়ে) মাহফুজুর রহমান সংবাদমাধ্যমকে বলেন, রোববার (৩০ এপ্রিল) সকাল সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে আগারগাঁও থেকে উত্তরা উত্তর স্টেশনগামী একটি মেট্রোরেল কাজীপাড়া স্টেশনের ঢোকার মুখে একটি জানালার কাচ ক্ষতিগ্রস্ত হয়। তিনি আরও বলেন, ঘটনাটি কাজীপাড়া মেট্রো স্টেশনের ঠিক দক্ষিণ প্রান্তের ঘটনা। যখন ট্রেনটি স্টেশনের ঢুকতে যাচ্ছে, ঠিক এমন সময় বিকট আওয়াজে জানালার কাচটি ভেঙে যায়। ট্রেন ছিল পশ্চিম দিকের ট্র্যাকে, আর পূর্ব দিক থেকে ঢিল আসে। ফলে ট্রেনের পূর্বদিকের একটি কাচ ভেঙে গেছে। যিনি এই রিপোর্ট (কাচ ভাঙার) করেছেন, তার ভাষ্যমতে এটি কাজীপাড়া স্টেশনে ঢোকার ঠিক একটু আগে ঘটে। 
এ বিষয়ে কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান সংবাদমাধ্যমকে জানিয়েছেন, যখন ঢিল ছোড়া হয়, তখন ট্রেনটি চলন্ত অবস্থায় ছিল। শেওড়াপাড়া ও কাজীপাড়ার মাঝামাঝি কোনো স্থানে বহুতল ভবন থেকে ঢিল ছুড়ে ট্রেনের কাচ ভাঙা হয়েছে। তবে কোন ভবন থেকে ঢিল ছোড়া হয়েছে, সেটির তদন্ত চলছে। ডিএমটিসিএলের লিখিত অভিযোগের বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করা হয়েছে। এটি এখন মামলা হিসেবে নথিভুক্ত করে তদন্ত চলবে। আমরা গুরুত্ব সহকারে তদন্ত করছি। অভিযুক্তরা শনাক্ত হলেই তাদের দ্রুত আইনের আওতায় আনা হবে। এদিকে ঘটনাটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা হচ্ছে। আপলিফট বাংলাদেশ নামে একটি ফেসবুক পেজে মেট্রোরেলের ক্ষতিগ্রস্ত জানালার ছবি পোস্ট করে লিখেছে, ‘কোনো এক কিউট ব্যক্তি নাকি ঢিল ছুড়ে মেট্রোরেলের জানালার কাচ ভেঙেছে। এর সত্যতা জানি না। তবে এটি যদি সত্যি হয় তাহলে কথা হচ্ছে আমরা কি সভ্য হব না? আমরা যদি সভ্য না হই উন্নত সেবা পাওয়ার আশা রাখিই বা কীভাবে?’

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host