সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

ঘূণিঝড় ইয়াস ধেয়ে আসলেও পিরোজপুরের আবহাওয়া স্বাভাবিক

Reporter Name
Update : শুক্রবার, ২১ মে, ২০২১, ৪:২৫ অপরাহ্ন

পিরোজপুর প্রতিনিধি: ঘূর্ণিঝড় ইয়াস ধেয়ে আসলেও পিরোজপুরের আবহাওয়া স্বাভাবিক রয়েছে। আজ শক্রবার সকাল থেকেই সারাদিন উতপ্ত আবহাওয়া বিজমান ছিলো। ঘূর্ণিঝড় ইয়াস এর তেমন কোন প্রভাব দেখা যায় নি জেলার কোন উপজেলায়। জেলা প্রশাসনের পক্ষ থেকে চলছে ঘূর্ণিঝড় ইয়াস মেসাকাবেলায় ব্যাপক প্রস্ততি।

জেলা প্রশাসনের তথ্যমতে জেলায় ২৩৫ টি আশ্রয় কেন্দ্র প্রস্তত করার কাজ চলছে। জেলা প্রশাসকের কার্যালয়ে একটি ও সাত উপজেলায় ৭ টি করে মোট ৮ টি কন্ট্রোলরুম খোলা হয়েছে। জেলায় ৭ উপজেলায় ৭ টি মেডিকেল টিম খোলার কাজ চলছে। এয়াড়াও ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসুচি (সিপিসি),স্কাউট, রেড ক্রিসেন্ট সোসাইটির মিলিয়ে প্রায় ১৫৫০ জন স্বেচ্ছাসেবকদের প্রস্তুত রাখা হয়েছে। পর্যাপ্ত শুকনা খাবার সহ সব ধরনের প্রস্তুতি গ্রহনের কাজ করছে প্রশাসন।

পিরোজপুরের জেলা প্রশাসক ও জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি আবু আলী মো. সাজ্জাদ হোসেন জানান, আমরা দ্রুত দূযোগ ব্যবস্থাপনা কমিটির মিটিং করবো। জেলার ৭ উপজেলায় ২৩৫টি আশ্রয় কেন্দ্র্র প্রস্তুতের কাজ চলছে। এ সব আশ্রয় কেন্দ্রগুলো থাকার জন্য উপযুক্ত করা হয়েছে। সেখানে যথাযথবাবে বিদ্যুৎ সংযোগ, পানির ব্যবস্থা ও পয়: নিষ্কাসনসহ আশ্রয় কেন্দ্রে থাকাদের জন্য শুকনো খাবারের ব্যবস্থা করা হবে। নদী তীরবর্তী এলাকা ও চর এলাকায় মাইকিং করে জনগণকে নিরাপদ আশ্রয়ে যাওয়ার ব্যবস্থা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host