শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

গোবিন্দগঞ্জে সরকারি রাস্তা জবর দখল করে বাড়ী নির্মাণ

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা জেলা প্রতিনিধি
Update : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২, ৫:২৬ অপরাহ্ন

ছাদেকুল ইসলাম রুবেলগাইবান্ধাঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জে সরকারি রাস্তা জবর দখল করে বসতবাড়ী নির্মাণের অভিযোগ উঠেছে। উপজেলার সাবগাছি হাতিয়াদহ গ্রামে এ ঘটনায় তিন গ্রামের হাজার হাজার মানুষ যাতাযাত করতে না পেরে অবরুদ্ধ হয়ে পড়েছে।
গত সোমবার (১১ এপ্রিল/২২) ভুক্তভোগীরা রাস্তার ওপর নির্মাণ করা বাড়ী অপসারণের দাবি করে উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে অভিযোগ দিয়েছেন।
জানা গেছে, উপজেলার করতোয়া বন্যা নিয়ন্ত্রণ বাঁধ থেকে ছাতারপাড়া পর্যন্ত একটি কাঁচা সরকারি রাস্তা রয়েছে। রাস্তাটির ওপর সাবগাছি হাতিয়াদহ নামক স্থানে স্থানীয় আকবর আলী, আব্দুল কাদের ও রাশিদুল ইসলাম পাকাবাড়ী-ঘর ঘর নির্মাণ করেন।
সাবগাছি হাতিয়াদহ গ্রামের ব্যবসায়ি রনি মিয়া জানান,রাস্তার ওপর বাড়ীঘর নির্মাণ করায় পাশ্ববর্তী ছাতারপাড়া, বিশ্বনাথপুর ও শাকপালা গ্রামের হাজার হাজার মানুষ যাতাযাত করতে না পেরে অবরুদ্ধ হয়ে পড়েছে।
ভুক্তভোগিদের অভিযোগ, উপজেলা সদরে যাতাযাতের জন্য এটি প্রধান রাস্তা। সেই রাস্তাটি বন্ধ হয়ে যাওয়ায় তারা সহজে  উপজেলা সদরে যাতাযাত করতে পাচ্ছেনা। বিকল্প রাস্তা হিসেবে বিশুবাড়ী হয়ে প্রায় ৫ কিলোমিটার সড়ক ঘুরে বিশুবাড়ী হয়ে উপজেলা সদরে যেতে হচ্ছে। এতে করে ভোগান্তিতে পড়ছেন তারা।
এদিকে সরকারি রাস্তা কবর দখল করে বাড়ী নির্মাণের অভিযোগ আকবর আলী  স্বীকার করে বলেন,“অন্যান্যরাও  তো রাস্তা দখল করে বাড়ী করেছে। উপজেলা নির্বাহী অফিসার আরিফ হোসেন জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়ার জন্য সহকারি কমিশনার (ভূমি)কে নির্দেশ দেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host