শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
ঝিনাইদহে কোটা সংস্কারকারিদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া,গুলি বর্ষণ, পুলিশসহ আহত-৪০, আটক-২ সারা দেশে নিহতের সংখ্যা ১৩ স্বাচিপ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ডাঃ মামুন, সম্পাদক ডাঃ কাওসার শিবির কর্মী-ছাত্রদল এবং বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে-মোজাম্মেল হক সারা বাংলা র ৮৮ এর চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন সারা বাংলা’র ৮৮ মাদারীপুর জেলা প্যানেলের উদ্যোগে চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-২০ রংপুরে পুলিশের গুলিতে কোটা আন্দোলনকারী আবু সাঈদ নিহত চীন-রাশিয়া সামরিক মহড়া ছাত্র নিহতের বিষয়ে যুক্তরাষ্ট্রের দাবি অসত্য: পররাষ্ট্র মন্ত্রণালয়
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

গাইবান্ধার ফুলছড়িতে ২শ বছর আগের মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা জেলা প্রতিনিধি
Update : শনিবার, ২ জুলাই, ২০২২, ৫:৩৯ অপরাহ্ন

ছাদেকুল ইসলাম রুবেল গাইবান্ধাঃশুক্রবার পহেলা জুলাই সকাল ১১ ঘটিকার সময় ফুলছড়ি মদ‌নের পাড়ায় অবস্থিত ২শ বছর আগের গোপীনাথ মন্দি সংস্কার এবং নতুন ভবনের বর্ধিত অংশ তৈরির জন্য বৃত্তিপ্রস্থ স্থাপন করা হয়।
এই কাজের সর্বাত্মক সহযোগিতা করেন কঞ্চিপাড়া ইউনিয়ন এর চেয়ারম্যান সোহেল পারভেজ সালু, ফুলছড়ি উপজেলা চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ পারভেজ এবং বিচারপতি খুরশিদ আলম খুশু তাদের আর্থিক অনুদানের ফলে আজ মন্দিরটি সংস্কার এর কাজ শুরু করেন মন্দির দেখভাল কর্তৃপক্ষ।
এ সময় উপস্থিত ছিলেন ফুলছড়ি উপজেলা চেয়ারম্যান জি এম সেলিম পারভেজ কঞ্চিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল পারভেজ সালু, ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক তপন কুমার সরকার মন্দিরের সভাপতি শ্রী দিনেশ চন্দ্র বর্মন, মন্দিরের সাধারণ সম্পাদক, পূজা উদযাপন কমিটির সভাপতি অশ্বিনী কুমার বর্মন পুরোহিতসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি।
,
প্রবীণ ব্যক্তিদের সাথে আলাপ কালে জানা যায় বর্তমানে অবস্থিত মদনেপাড়া গোপীনাথ মন্দির এর সংক্ষিপ্ত ইতিহাস প্রথমদিকে প্রায় ২শ বছর আগে মন্দিরটি পূজা অর্জনের জন্য তৈরি করা হয় গুপিনাথের চর নামক স্থা‌নে যা বর্তমা‌নে ফুলছ‌ড়ি উপ‌জেলায় র  ন‌দী গর্ভে বি‌লিন হওয়া এক‌টি যায়গার নাম । মন্দিরটি নদী ভাঙ্গনের ফলে স্থানান্তর করা হয় বর্তমান সৈয়দপুরে কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস নদী ভাঙ্গনের ফলে সৈয়দপুরও মন্দিরের নামে বরাদ্দকৃত জায়গাটি বিলীন হয়ে যায় নদীগর্ভে  ফলে মন্দিরটি পুনরায় মদনেরপাড়া ফুলছড়ি তে প্রায় ৩০ বছর আগে স্থানান্তর করা হয় ।
মন্দির কর্তৃপক্ষ জানায় যদি আমরা সরকারিভাবে অনুদান পাই তাহলে মন্দিরটিকে আরও সুন্দরভাবে তৈরি করে ধর্মচর্চা জন্য প্রস্তুত করব ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host