শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৯:৪২ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

গঙ্গার তলা দিয়ে মেট্রো চলবে

Reporter Name
Update : বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩, ৯:২১ পূর্বাহ্ন

বুধবারই এসপ্ল্যানেড মেট্রো স্টেশন থেকে নবনির্মিত হাওড়া ময়দান স্টেশনে এসে পৌঁছয় মেট্রোর দু’টি রেক। তার একটিতে সওয়ার হয়েছিলেন কলকাতা মেট্রোর জিএম পি উদয়শঙ্কর রেড্ডি।

সব কিছু ঠিক ভাবে চললে চলতি বছরেই গঙ্গার তলা দিয়ে ছুটবে মেট্রো। কলকাতা মেট্রোর তরফে বুধবার এমনই জানানো হয়েছে। বুধবারই এসপ্ল্যানেড মেট্রো স্টেশন থেকে নবনির্মিত হাওড়া ময়দান স্টেশনে এসে পৌঁছয় মেট্রোর দু’টি রেক। তার একটিতে সওয়ার হয়েছিলেন কলকাতা মেট্রোর জেনারেল ম্যানেজার (জিএম) পি উদয়শঙ্কর রেড্ডি। তবে মেট্রো কর্তৃপক্ষের তরফে স্পষ্ট ভাবে জানিয়ে দেওয়া হয়েছে, এখনই নতুন পথে পরীক্ষামূলক ভাবে ছুটবে না মেট্রো। বরং নানা ভাবে পরীক্ষানিরীক্ষার পরই বাণিজ্যিক ভাবে যাত্রীদের জন্য খুলে দেওয়া হবে হাওড়া ময়দানগামী মেট্রোর দরজা। কলকাতা মেট্রোর জিএম এই প্রসঙ্গে বলেছেন, “এটা কলকাতা শহরের জন্য ঐতিহাসিক মুহূর্ত। আগামী ৭ মাস এই ট্রায়াল চলবে। এটা ট্রায়াল রানের প্রস্তুতি পর্ব। ট্রায়াল রান নয়।”

মেট্রোর কর্তা অবশ্য বুধবার সাংবাদিক বৈঠক করে জানিয়েছেন, যদি সব কিছু ঠিক ভাবে চলে তবে আগামী ডিসেম্বর মাস থেকেই যাত্রীদের নিয়ে গঙ্গার তলা দিয়ে ছুটবে মেট্রো। অর্থাৎ, ইংরেজি নতুন বছর পড়ার আগেই রেলের তরফে বিশেষ উপহার পাবেন শহরবাসী। প্রাথমিক পর্যায়ে হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড স্টেশন অবধি মেট্রো চালানো হবে। এই পথে মেট্রো চলাচল শুরু হলে শহরের বাসিন্দারা তো বটেই, শহরতলি থেকে আসা নিত্যযাত্রীদেরও যাতায়াতে সুরাহা হবে বলে মনে করা হচ্ছে। এ কথার প্রতিধ্বনি পাওয়া গিয়েছে মেট্রো রেলের মুখ্য জনস‌ংযোগ আধিকারিক কৌশিক মিত্রের বক্তব্যেও। তিনি বলেন, “কলকাতা মেট্রোর জন্য এ এক ঐতিহাসিক মুহূর্ত। বহু বাধা অতিক্রম করে আমরা মেট্রো রেককে হাওড়া অবধি নিয়ে যেতে পারলাম। কলকাতা এবং শহরতলির মানুষকে বিশেষ উপহার দিতে চলেছে ভারতীয় রেল।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host