সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

খুলনায় হাসপাতালে করোনা রোগীর স্বজনদের ভীড় না করার আহবান

Reporter Name
Update : সোমবার, ২৮ জুন, ২০২১, ৬:০০ অপরাহ্ন

খুলনা প্রতিনিধিঃ করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা ও মহানগর কমিটির সভা আজ (সোমবার) দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার।
খুলনাতে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সভায় বিবিধ সিদ্ধান্ত গৃহীত হয়। খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডাঃ মেহেদী নেওয়াজ বলেন, হাসপাতালগুলোতে কোভিড রোগীর সাথে দেখা করতে আসা ব্যক্তিদের মাধ্যমে রোগ সংক্রমণ বহুগুণ বৃদ্ধি পাচ্ছে। এটা নিয়ন্ত্রণে অবিলম্বে জরুরি ব্যবস্থা নেয়া দরকার। সব উপজেলা হাসপাতালে পর্যাপ্ত অক্সিজেনের মজুদ রয়েছে। উপজেলা থেকে মহানগর হাসপাতালগুলোতে ভীড় না করে রোগীদের উপজেলা হাসপাতালেই জরুরি স্বাস্থ্যসেবা দিতে হবে।
কেসিসির প্যানেল মেয়র আলী আকবর টিপু বলেন, করোনা আক্রান্ত ব্যক্তির পরিবারের সদস্যদের মাধ্যমে যাতে রোগ না ছড়ায় এজন্য সংশ্লিষ্ট বাড়িতে লাল পতাকা চিহ্নিত করা দরকার। ইজিবাইক চালকসহ নিম্নআয়ের মানুষদের চিহ্নিত করে ত্রাণ বিতরণ অব্যাহত রাখতে হবে।
জেলা প্রশাসক বলেন, ইতোপূর্বে জারিকৃত গণবিজ্ঞপ্তি অনুযায়ী জরুরি পরিসেবা সকাল সাতটা থেকে দুইটা পর্যন্ত খোলা থাকবে। তবে সোনাডাঙ্গা পাইকারী কাঁচাবাজার বেলা ২টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। এক্ষেত্রে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করতে হবে এবং বাজারে হাত ধোয়ার ব্যবস্থা রাখতে হবে। মসজিদগুলোতে মাস্ক পরিধান বাধ্যতামূলক। কোথাও চায়ের দোকান খোলা থাকবে না। করোনা প্রতিরোধে প্রতিটি ওয়ার্ডে স্বেচ্ছাসেবক টিমকে পুনরুজ্জীবিত করতে হবে। মাস্ক পরা বাধ্যতামূলক করতে মোবাইলকোর্টের মাধ্যমে জরিমানা আদায়, স্বাস্থ্যবিধি পালনে মনিটরিং জোরদার করা এবং প্রয়োজন ছাড়া বাইরে বের না হতে প্রচার-প্রচারণা চলমান থাকবে।
সভায় মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মোঃ কামাল হোসেন এবং বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডাঃ রাশেদা সুলতানা অনলাইনে যুক্ত ছিলেন।
জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত সভায় খুলনার উপপুলিশ কমিশনার মোঃ এহসান শাহ, সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ রবিউল হাসান, জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুপ আলী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পদক এমডিএ বাবুল রানা, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মোঃ মাহবুব আলম সোহাগ ও কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
এর আগে নবাগত জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার খুলনার জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সুশীল সমাজের প্রতিনিধি এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। তাঁরা খুলনার উন্নয়নে পারস্পরিক সহযোগিতার আশ^াস দেন।


আপনার মতামত লিখুন :

One response to “খুলনায় হাসপাতালে করোনা রোগীর স্বজনদের ভীড় না করার আহবান”

  1. শেখ জার্জিস উল্লাহ says:

    আগামী লকডাউনের নিয়মাবলী সুনিদিষ্ট ভাবে প্রচার করা উচিত। (ইলেকট্রিক,পেপার,অন লাইন মিডিয়া ও মাইকিং)
    যা সকল শ্রেণী-পেশার মানুষ ভালো ভাবে বুঝতে পারেন। এতে করে ভালো ফল পাওয়া যাবে বলে মনে করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host