বুধবার, ১৯ জুন ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন
শিরোনাম
নতুন সূচিতে আজ অফিস খুলছে সুন্দরবনে হরিণের মাংস রেখে পালালো শিকারিরা আজ চিরায়ত লোক উৎসব জামাই ষষ্ঠী লালমনিরহাটে সদ্য অব্যাহতি প্রাপ্ত ছাত্রলীগ সভাপতি বিলাশ কে গ্রেফতারে দাবিতে বুড়িমারী -লালমনিরহাট মহাসড়কে মানববন্ধন লংগদুতে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যানদের শপথ গ্রহন আদিতমারী উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা শৈলকুপায় মোস্তাককে গ্রেপ্তার কেন্দ্র করে থানা ঘেরাও ৫ পুলিশ সদস্যসহ আহত ২৫ ঝিনাইদহে ৩ দিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন পিরোজপুরে ট্রাফিক সচেতনতা মূলক কর্মসূচি ও স্পীডগান পদ্ধতির উদ্বোধন ঢাকা বরিশাল মহাসড়কে নির্বাহী ম্যাজিস্ট্রেট অবরুদ্ধ
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

কুড়িগ্রামে সন্ত্রাসীকে গ্রেফতার না করায় ব্যবসায়ীদের স্বতঃস্ফূর্ত মানববন্ধন ও বিক্ষোভ

হাফিজ সেলিম, কুড়্রিগ্রাম
Update : বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ৭:৪৪ পূর্বাহ্ন

কুড়িগ্রাম প্রতিনিধিঃ প্রকাশ্য দিবালোকে এক ব্যবসায়ীর উপর সন্ত্রাসী হামলার ঘটনায় উলিপুর বাজারের ব্যবসায়ীরা বিক্ষুব্ধ হয়ে উঠেছে। ঘটনার ৪দিন অতিবাহিত হলেও পুলিশ চিহ্নিত ঐ সন্ত্রাসীকে গ্রেফতার না করায় বুধবার (১০ আগস্ট) সকাল ১১টা থেকে ১২ টা পর্যন্ত প্রায় দুই সহস্রাধিক ব্যবসায়ী স্বতঃস্ফূর্তভাবে তাদের ব্যবসা প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে প্রধান সড়কে দীর্ঘ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে।
উলিপুর বণিক সমিতির আয়োজনে অনুষ্ঠিত এ মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিক সৌমেন্দ্র  প্রসাদ পান্ডে গবা, বণিক সমিতির সহ সভাপতি ইকবাল হোসেন চাঁদ, সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম মন্ডল দুলু, সদস্য স,ম আল মামুন সবুজ,সাংগঠনিক সম্পাদক নুরে আলম সিদ্দিকী ,সহ-সাধারণ সম্পাদক আব্দুল মান্নানসহ স্থানীয় ব্যবসায়ী নেতৃবৃন্দ ।
ব্যবসায়ীরা অবিলম্বে চিহ্নিত ঐ সন্ত্রাসীকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায় তারা আরো কঠোর কর্মসূচী দিয়ে সবকিছু অচল করে দিবেন বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন। তারা বলেন,ভবিষ্যতে কোন ব্যবসায়ীর উপর সন্ত্রাসী হামলা হলে সকল ব্যবসায়ী মিলে তাকে আটকে রাখবেন। সন্ত্রাস প্রতিরোধে উলিপুর বণিক সমিতি আপনাদের পাশে থাকবে।
উল্লেখ্য,গত শনিবার ৬ আগষ্ট বিকেল সাড়ে পাঁচটার দিকে উলিপুর থানা থেকে মাত্র ৫’ শ গজ দূরে উপজেলা সদরের থানা মোড় এলাকার ঔষধ ব্যাবসায়ী আলমগীর হোসেন তার দোকানের অদুরে পার্শ্ববর্তী একটি ফার্মেসীতে ঔষধ নিচ্ছিলেন। ঠিক ওই সময় অতর্কিত ধারালো চাপাতি হাতে এক সন্ত্রাসী পিছন দিক থেকে এসে আলমগীরকে উপর্যুপরি কোপাতে থাকে। এতে তার হাতের ও পীঠের বিভিন্ন স্থানে মারাত্মক গভীর রক্তাক্ত জখম হয়। এরপর ওই সন্ত্রাসী  বীরদর্পে ঘটনাস্থল ত্যাগ করে। ঘটনার আকস্মিকতায় সেখানে উপস্থিত কয়েকজন
কিংকর্তব্যবিমূঢ় হয়ে নির্বিকার ভূমিকায় ছিলেন। আহত ওই ব্যবসায়ীকে প্রথমে উলিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয় সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে কুড়িগ্রাম সদর হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে ওই ব্যবসায়ী কুড়িগ্রাম সদর  হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
অনুসন্ধানে জানা গেছে চিহ্নিত ওই সন্ত্রাসীর নাম মাসুম, তার বাড়ি নারিকেল বাড়ি কুড়ারপাড়। সে সব ধরনের মাদক সেবনে অভ্যস্ত এবং দীর্ঘদিন ধরে এলাকায় (দাদন ব্যবসা)বেশ দাপটের সাথে  সুদের ব্যবসা চালিয়ে আসছিল। ধারণা করা হচ্ছে টাকা-পয়সা লেনদেনের ঘটনাকে কেন্দ্র করে এই সন্ত্রাসী ঘটনার সূত্র পাত হতে পারে।
আহত ঔষধ ব্যাবসায়ী আলমগীর উলিপুর পৌর এলাকার বলদি পাড়া গ্রামের ইউসুফ আলীর পুত্র।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host