শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

কর্তৃপক্ষের অবহেলায় বুড়িমারী স্থল বন্দর ৩ ঘন্টা  বিক্ষোভ

রকিবুল ইসলাম রুবেল, লালমনিরহাট প্রতিনিধি
Update : শুক্রবার, ২৫ জুন, ২০২১, ৭:৫২ পূর্বাহ্ন

রকিবুল ইসলাম রুবেল,লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় বুড়িমারী স্থল বন্দরে কর্তুপক্ষের অবহেলায় ব্যবহার অনুপযোগি হয়ে পড়েছে বলে অভিযোগ উঠেছে।
এ জন্য গত ২৪ জুন সিএনএফ ব্যবসায়ী ও ভারতীয় ট্রাক চালকরা ৩ ঘন্টাব্যাপী  বিক্ষোভ করেছে।
বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ তুলে সিএনএফ ব্যবসায়ী ও ভারতীয় ট্রাক চালকরা কাজ বন্ধ করে বিক্ষোভ করে। এতে স্থল বন্দরে ট্রাকের দীর্ঘ লাইনে যানজট সৃষ্টি হয়।
 জানা গেছে, করোনাভাইরাস পরিস্থিতিতে পরিষ্কার-পরিচ্ছন্নতা সময়মতো না করাসহ বিভিন্ন অব্যবস্থাপনার কারণে এ বন্দরে শ্রমিক ও গাড়িচালকদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। ময়লা-আর্বজনার ভাগাড়, বৃষ্টিতে জলাবদ্ধতা, পণ্য রাখার শেডগুলোতে দুর্গন্ধ, ঢাকনা ছাড়া ম্যানহোল, সড়কে গর্ত, শৌচাগার ব্যবহার অনুপযোগীসহ নানা কারণে গাড়িচালক, বন্দর ব্যবহারকারি ব্যবসায়ী ও শ্রমিকরা চরম ভোগান্তিতে পড়ছেন।
তারকা ট্রেডিংয়ের আমদানিকারক সাদিকুর রহমান মানিক বলেন,স্থলবন্দরে প্রবেশের গেটের সামনে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। ফলে এই গর্তে প্রতি দিনেই বিকল হচ্ছে ভারতীয় মালবাহী ট্রাক।
বুড়িমারী শ্রমিক কল্যাণ ফেরডারেশনের সভাপতি সফর উদ্দিন বলেন, বন্দরের শেডগুলো থেকে পণ্য লোড- আনলোড করা কষ্টকর হয়ে দাঁড়িয়েছে। ভূষি, ভুট্টা, সয়াবিন ও মাছের খাদ্য পচে-গলে দূর্গন্ধে শ্রমিকরা অসুস্থ হয়ে পড়ছে। এসব বিষয়ে আমদানি- রপ্তানিকারক, সি অ্যান্ড এফ এজেন্ট, শ্রমিকরা বন্দর কর্তৃপক্ষকে একাধিকবার জানালেও তারা কোনো পদক্ষেপ নেয়নি।
ভারত থেকে ট্রাক নিয়ে বাংলাদেশে আসা চালক শাহ আলম জানান, বুড়িমারী স্থলবন্দরের গেট থেকে শেডে প্রবেশের সড়কের বেহাল অবস্থা, খানা-খন্দে ভরা। প্রায়ই ট্রাকের চাকা নষ্ট হয়ে বিকল হয়ে পড়ে।
 বুড়িমারী কাস্টমস্ সহকারী কমিশনার (এসি) কেফায়েত উল্যাহ মজুমদার জানান, বুড়িমারী স্থলবন্দরের পরিষ্কার-পরিচ্ছন্নতা ও দ্রুত রাস্তা নির্মানের আশ্বাসে বিকেল তিনটা থেকে আবারও আমদানি রপ্তানি কার্যাক্রম শুরু হয়।
 এ বিষয়ে বুড়িমারী বন্দরের উপ-পরিচালক মোহাম্মদ মাহফুজুল ইসলাম ভূঁঞা বলেন, বিষয় গুলো ঊর্ধ্বতন কর্তৃপক্ষ কে জানানো হয়েছে। দ্রুত বুড়িমারী স্থলবন্দরের ময়লা-আর্বজনার ভাগাড়,বৃষ্টিতে জলাবদ্ধতা,রাস্তা সংস্কার করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host