বুধবার, ১৯ জুন ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন
শিরোনাম
নতুন সূচিতে আজ অফিস খুলছে সুন্দরবনে হরিণের মাংস রেখে পালালো শিকারিরা আজ চিরায়ত লোক উৎসব জামাই ষষ্ঠী লালমনিরহাটে সদ্য অব্যাহতি প্রাপ্ত ছাত্রলীগ সভাপতি বিলাশ কে গ্রেফতারে দাবিতে বুড়িমারী -লালমনিরহাট মহাসড়কে মানববন্ধন লংগদুতে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যানদের শপথ গ্রহন আদিতমারী উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা শৈলকুপায় মোস্তাককে গ্রেপ্তার কেন্দ্র করে থানা ঘেরাও ৫ পুলিশ সদস্যসহ আহত ২৫ ঝিনাইদহে ৩ দিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন পিরোজপুরে ট্রাফিক সচেতনতা মূলক কর্মসূচি ও স্পীডগান পদ্ধতির উদ্বোধন ঢাকা বরিশাল মহাসড়কে নির্বাহী ম্যাজিস্ট্রেট অবরুদ্ধ
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

ইসরাইলি হামলার তীব্র নিন্দা জানালো সৌদি আরব, তুরস্ক ও পাকিস্তান

Reporter Name
Update : রবিবার, ৭ আগস্ট, ২০২২, ৭:১৫ অপরাহ্ন

গাজায় ইরানপন্থী সংগঠন ইসলামিক জিহাদের বিভিন্ন স্থাপনায় অনবরত হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইল। এতে সংগঠনটির একাধিক শীর্ষ নেতার পাশাপাশি হতাহত হচ্ছেন অনেক বেসামরিক ফিলিস্তিনিও। ইসরাইলি হামলায় নিহত হয়েছে ২৯ জন, যার মধ্যে আছে অন্তত ৬ শিশু। ইসরাইলের এই অভিযানের তীব্র নিন্দা জানিয়েছে সৌদি আরব, তুরস্ক ও পাকিস্তান।

আরব নিউজ জানিয়েছে, শনিবার এক বিবৃতিতে ইসরাইলি হামলার নিন্দা জানায় সৌদি আরব। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় বিবৃতিতে বলে, সৌদি আরব ফিলিস্তিনি জনগণের পাশে রয়েছে। এই সংঘাত বন্ধে যা যা করা দরকার তার জন্য আমরা আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানাচ্ছি। এছাড়া ফিলিস্তিনিদের সুরক্ষা নিশ্চিতে আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসতে বলে দেশটি।

এ হামলার নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে তুরস্কও। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে দেয়া ওই বিবৃতিতে ইসরাইলের হামলাকে ‘অগ্রহণযোগ্য’ বলে আখ্যায়িত করা হয়। বলা হয়, যেভাবে ফিলিস্তিনের বেসামরিক নাগরিক এবং শিশুদের উপরে হামলা হয়েছে তা কোনোভাবে মেনে নেয়া যায় না। এই হামলার পর যেভাবে ওই অঞ্চলে উত্তেজনা বৃদ্ধি পেয়েছে তা সত্যিই উদ্বেগজনক। এই সংঘাত আরও ভয়াবহ রূপ ধারণ করার আগেই আমরা শান্ত হওয়ার আহ্বান জানাই।

হামলার নিন্দা জানিয়েছে পাকিস্তান। দেশটির প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ ইসরাইলের সর্বশেষ হামলাকে ‘সন্ত্রাসবাদ’ বলে আখ্যা দেন। এ নিয়ে একটি টুইটও করেছেন তিনি। এতে শেহবাজ বলেন, যদি বর্বরতা এবং দায়মুক্তি কোনো চেহারা থাকতো তাহলে সেটি হতো ইসরাইল। তারা কোনো ধরণের পরিণতির পরোয়া না করেই ফিলিস্তিনিদের টার্গেট করে চলেছে। ইসরাইলের এই হামলার তীব্র নিন্দা জানায় পাকিস্তান।

এদিকে সংঘাত বন্ধের আহ্বান জানিয়েছে জাতিসংঘ। সংস্থাটির ‘মিডল ইস্ট পিস প্রোসেস’ বিষয়ক দূত টর ওয়েনেসল্যান্ড এক বিবৃতিতে ইসরাইলের এই হামলা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেন। শিশু মৃত্যুর বিষয়টি নিয়ে তিনি দুঃখ জানিয়েছেন। এছাড়া তিনি সকল পক্ষকে শান্ত হওয়ার আহ্বান জানান। টর বলেন, জাতিসংঘ সকল পক্ষের সঙ্গে কাজ করছে যাতে এই সংঘাত আরও গভীর না হয়। কারণ, সংঘাত হলে বেসামরিকদের আরও ভয়াবহ পরিণতি দেখতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host