শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

ইমরান খান জাতির উদ্দেশে ভাষণ দেবেন

Reporter Name
Update : শনিবার, ১৩ মে, ২০২৩, ৬:৫১ অপরাহ্ন

জাতির উদ্দেশে ভাষণ দেবেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। শনিবার (১৩ মে) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় তার ভাষণ দেয়ার কথা রয়েছে। খবর ডনেরজামিনে মুক্তি পাওয়ার পর শুক্রবার (১২ মে) রাতে লাহোরে জামান পার্কের বাসভবনে পৌঁছান তিনি। সেখানে তাকে স্বাগত জানান দলের নেতাকর্মীরা। খবরে বলা হয়, শনিবার (১৩ মে) স্থানীয় সময় সাড়ে ৪টায় ইমরান খানের জাতির উদ্দেশে ভাষণ দেয়ার সময় নির্ধারণ করা হয়। তবে পরে তা আরও এক ঘণ্টা পেছানো হয়।

আল-কাদির ট্রাস্ট মামলায় শুক্রবার ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) থেকে জামিন পান ইমরান খান। তবে ফের গ্রেফতার করা হতে পারে, এমন আশঙ্কায় প্রায় ১১ ঘণ্টা আদালতের ভেতরেই অবস্থান করেন তিনি। এরপর এদিন রাত সাড়ে ১১টার দিকে তিনি লাহোরের উদ্দেশে রওনা হন।
 
জিও নিউজের প্রতিবেদন মতে, জামিন পাওয়ার পর আদালত প্রাঙ্গণ থেকে বের হওয়ার চেষ্টা করলে নিরাপত্তা কর্মকর্তারা ইমরান খানকে বাধা দেন। এক পুলিশ কর্মকর্তা তাকে বলেন, উপরের নির্দেশ আছে। তাকে আদালত প্রাঙ্গণ থেকে যেতে দেয়া হবে না। এ সময় ইমরান বলেন, ‘১৫ মিনিটের মধ্যে রাস্তা ছেড়ে দিন নতুবা আমি পরবর্তী করণীয় ঘোষণা করব।’
 
ইমরান খান আদালতের ভেতর থাকা অবস্থায় বাইরে গোলাগুলির ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি। আল জাজিরার প্রতিবেদন মতে, এরপর লাহোরে নিজের বাড়ির পথে যাওয়ার সময় ইমরান খান তার গাড়ি থেকে একটি ভিডিও বিবৃতি দেন।
 
তাতে তিনি বলেন, ইসলামাবাদ পুলিশ তাকে বিভিন্ন কৌশলের মাধ্যমে আদালতে আটকে রাখার চেষ্টা করেছিল। তবে জোরপূর্বক আটকে রাখার বিষয়টি জনগণকে জানিয়ে দেয়ার হুমকি দেয়ার পর কর্তৃপক্ষ তাকে বের হওয়ার অনুমতি দেয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host