মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

ইউ এন ও ‘র বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ

Reporter Name
Update : রবিবার, ৩০ মে, ২০২১, ১:৩০ পূর্বাহ্ন

সিলেট সংবাদদাতা: সিলেটের ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তারের প্রভাবশালী সিন্ডিকেটের বিরুদ্ধে তথ্য-প্রমাণসহ অনিয়ম-দুনীতির বিভিন্ন অভিযোগ করেছেন সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান। শনিবার দুপুরে সিলেট শহরস্থ নবাব রোডের বাসায় এক সংবাদ সম্মেলন ইউএনও’র বিরুদ্ধে অভিযোগ তুলে ধরেন তিনি।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মোকাব্বির খান বলেন, ‘সরকার দেশের প্রতিটি উপজেলায় একটি করে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এবং কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণের সিদ্ধান্ত গ্রহণ করেছে। যেখানে বিনামূল্যে জমি পাওয়া যাবে না, সেখানে তিনগুণ বেশি টাকা দিয়ে জমি অধিগ্রহণ করার সিদ্ধান্ত নেওয়া হয়। আমার সংসদীয় এলাকায় এধরণের প্রতিষ্ঠানের জন্য বিনামূল্যে জমি দেওয়ার আগ্রহ থাকা সত্বেও ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তারের সক্রিয় সহযোগিতায় একটি প্রভাবশালী সিন্ডিকেট জমি অধিগ্রহণের নামে প্রায় ১০কোটি টাকা হাতিয়ে নেয়ার সব ব্যবস্থা পাকা করে ফেলেছিল বলে অভিযোগ রয়েছে। প্রমাণসহ বিষয়টি আমার নজরে আসলে আমি যথাযথ কর্তৃপক্ষকে অবহিত করে ডিও লেটার পাঠাই এবং মহান জাতীয় সংসদেও বিষয়টি উত্থাপন করি। একইভাবে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের জন্য স্থান নির্ধারণের ক্ষেত্রেও উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার সরকারি বিধি-বিধান উপেক্ষা করে সিন্ডিকেটের স্বার্থে কাজ করে আর্থিক মুনাফা অর্জনে সচেষ্ট রয়েছেন।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বালাগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবদাল মিয়া, তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রাব্বানী, বালাগঞ্জ-ওসমানীনগর প্রবাসী এডুকেশন ট্রাস্টের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া, দয়ামীর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুর উদ্দিন আহমদ নুনু, যুক্তরাজ্য প্রবাসী সুফি ও সমাজসেবক আবদুশ শহীদ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host