শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন
শিরোনাম
ঝিনাইদহে কোটা সংস্কারকারিদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া,গুলি বর্ষণ, পুলিশসহ আহত-৪০, আটক-২ সারা দেশে নিহতের সংখ্যা ১৩ স্বাচিপ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ডাঃ মামুন, সম্পাদক ডাঃ কাওসার শিবির কর্মী-ছাত্রদল এবং বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে-মোজাম্মেল হক সারা বাংলা র ৮৮ এর চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন সারা বাংলা’র ৮৮ মাদারীপুর জেলা প্যানেলের উদ্যোগে চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-২০ রংপুরে পুলিশের গুলিতে কোটা আন্দোলনকারী আবু সাঈদ নিহত চীন-রাশিয়া সামরিক মহড়া ছাত্র নিহতের বিষয়ে যুক্তরাষ্ট্রের দাবি অসত্য: পররাষ্ট্র মন্ত্রণালয়
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

আফগানিস্তানে ২৪ ঘণ্টায় ১০০ তালেবান ও ৮০ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক
Update : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১, ১:০৭ অপরাহ্ন

আফগানিস্তানের বিভিন্ন স্থানে ২৪ ঘণ্টা সময়ের মধ্যে বিক্ষিপ্ত সংঘর্ষে অন্তত ১০০ তালেবান ও ৮০ আফগান সেনা নিহত হয়েছে বলে দেশটির বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছে।

আফগানিস্তানের প্রভাবশালী নিউজ চ্যানেল ‘তোলো নিউজ’ জানিয়েছে, উত্তর-পূর্বাঞ্চলীয় বাদাখশান’সহ দেশটির বিভিন্ন প্রদেশের ৭০টি জেলায় তালেবানের সঙ্গে আফগান সেনাবাহিনীর সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

উত্তরাঞ্চলীয় বাগলান প্রদেশে আফগান সেনবাহিনীর একটি চেকপোস্টের কাছে গাড়িবোমা হামলায় বেশ কয়েকজন সৈন্য হতাহত হন। বাগদিস প্রদেশে তালেবানের অতর্কিত হামলার সময় প্রায় ১০০ সরকারি সৈন্য তালেবানের কাছে আত্মসমর্পন করে বলে জানায় তোলোনিউজ।

এছাড়া, একদল সশস্ত্র তালেবান উরুজগান প্রদেশের চারচেনো জেলা সদরের শহরতলী পর্যন্ত পৌঁছে যাওয়ার পর সেনাবাহিনীর সঙ্গে তাদের প্রচণ্ড সংঘর্ষ হয়। তবে সেনাবাহিনী শেষ পর্যন্ত শহরের পতন ঠেকাতে সমর্থ হয়েছে।

২০২০ সালের গোড়ার দিকে আফগানিস্তানের তালেবানের সঙ্গে এক শান্তি চুক্তি অনুযায়ী দেশটি থেকে সেনা প্রত্যাহার করতে ব্যর্থ হয় আমেরিকা। এর জের ধরে আফগানিস্তানে তালেবানের সহিংস হামলা বেড়ে গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host