বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন
শিরোনাম
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

আদিতমারী প্রেসক্লাবে কমিটি বিলুপ্ত আহবায়ক কমিটি গঠন

মোঃ গোলাপ মিয়া আদিতমারী (লালমনিরহাট) প্রতিনিধি
Update : বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১, ৯:৪৬ পূর্বাহ্ন

মোঃ গোলাপ মিয়া আদিতমারী (লালমনিরহাট) প্রতিনিধি:  দীর্ঘ দিনের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষনা করে লালমনিরহাটের আদিতমারী প্রেস ক্লাবে তিন সদস্যের আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।
বৃহস্পতিবার(০৩ জুন) সকালে প্রেস ক্লাবের সাধারন সভায় পুর্বের সুমন-সুলতান কমিটিকে বিলুপ্ত করে এ আহবায়ক কমিটি গঠন করা হয়।
দ্যা ট্রাইবুনাল পত্রিকার লালমনিরহাট প্রতিনিধি মুহাম্মদ আজিজুল ইসলামকে আহবায়ক ও দৈনিক খোলাকাগজ পত্রিকার আদিতমারী প্রতিনিধি রেজাউল করিম রাজ্জাককে সদস্য সচিব করা হয়। আহবায়ক কমিটির অপর সদস্য হলেন লালমনিরহাট বার্তার সিনিয়র স্টাফ রিপোর্টার ফয়েজ উদ্দিন আহমেদ।
প্রেস ক্লাব সুত্রে জানা গেছে, ১১জন সদস্য নিয়ে দীর্ঘ ১০ বছর আগে দ্বিবার্ষিক সম্মেলনে সিলেকশনে ফরহাদ আলম সুমনকে সভাপতি ও সুলতান হোসেনকে সম্পাদক করে একটি কমিটি গঠিত হয়। কমিটি গঠনের পর থেকে কোন ধরনের সভা বা সম্মেলন করা হয়নি। এমনকি সাংবাদিকদের বিভিন্ন আন্দোলন সংগ্রামে অংশ গ্রহন না করায় ঝিমিয়ে পড়ে প্রেস ক্লাবের কার্যক্রম। গঠনতন্ত্র না থাকলেও কাগজে এ প্রেস ক্লাবের এ কমিটির সভাপতি/সম্পাদক বিভিন্ন সময় সরকারী বেসরকারী বিভিন্ন সুবিধা ভোগ করে আসছে। সাংগঠনিক সুবিধা ভোগ করলেও সাম্প্রতি সময় প্রথম আলো পত্রিকার রিপোর্টার রোজিনা ইসলামকে নির্যাতন ও মিথ্যা মামলায় গ্রেফতারের ঘটনায় সারাদেশের সকল প্রেস ক্লাব ও সাংবাদিক সংগঠন আন্দোলন সংগ্রাম করলেও আদিতমারী প্রেস ক্লাবে একটি প্রতিবাদ সভাও করা হয়নি।
সাংগঠনিক কার্যক্রম সচল করতে সদস্যরা বিভিন্ন সময় সাধারন সভার আয়োজন করতে সভাপতি ও সম্পাদককে অনুরোধ করেন। কিন্তু তারা কালক্ষেপন করে দীর্ঘ ১০টি বছর অতিবাহিত করেন। কোন সভা বা সম্মেলনের আয়োজন করেননি। বাধ্য হয়ে ১১জন সদস্যের মধ্যে ৯জন সদস্য দুইটি সাধারন সভার আয়োজন করেন। বৃহস্পতিবার সকালে দ্বিতীয় সাধারন সভায় সদস্যদের সর্বসম্মতিক্রমে সুমন-সুলতান কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়। একই সাথে দ্রুত সময়ে সম্মেলনের আয়োজন করতে তিন সদস্যের একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host