সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:৪৬ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

আজ থেকে শুরু ফাইজারের টিকাদান কর্মসুচি

নিউজ ডেস্ক
Update : সোমবার, ২১ জুন, ২০২১, ১১:২৬ পূর্বাহ্ন

মহামারি করোনাভাইরাস প্রতিরোধে রাজধানীর তিনটি কেন্দ্রে আজ (সোমবার) থেকে ফাইজারের টিকা দেওয়া শুরু হবে। রোববার স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত ভার্চুয়াল স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য বুলেটিনে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল ও কুর্মিটোলা জেনারেল হাসপাতালে প্রাথমিকভাবে কিছু মানুষকে ফাইজারের টিকা দেওয়া হবে। টিকা গ্রহীতাদের ৭ থেকে ১০ দিন পর্যবেক্ষণে রাখা হবে। এই সময়ে বড় কোনো সদস্যা দেখা না দিলে এই টিকা দেওয়ার পরিমাণ বাড়ানো হবে।

এর আগে, শনিবার থেকে রাজধানীর চারটি হাসপাতালে চীনের উপহারের সিনোফার্মের টিকাদান কার্যক্রম শুরু হয়।

গত ১৪ জুন সিনোফার্ম ও ফাইজারের টিকা প্রয়োগ কার্যক্রম শুরু হবে বলে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, চীনের উপহার সিনোফার্মের টিকা এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার কাছ থেকে পাওয়া ফাইজার টিকা দিয়েই আবারো প্রথম ডোজ শুরু হচ্ছে। হাতে যতটুকু টিকা পাওয়া গেছে তা দিয়ে টিকাদান কার্যক্রম আবার চালু হবে।

দেশের বিভিন্ন স্থানে করোনার সংক্রমণ আবারো বাড়ছে উল্লেখ করে তিনি বলেন, এখন থেকেই সবাইকে সচেতন হতে হবে। হাসপাতালে শয্যা কম। করোনা বাড়লে সেবাও ব্যাহত হবে। তাই প্রতিরোধের ওপর জোর দিতে হবে, নিয়ন্ত্রণ করতে হবে।

উল্লেখ্য, চীন থেকে দুই দফায় উপহার হিসেবে দেশে ১১ লাখ ডোজ ও ফাইজার থেকে এক লাখ ৬২০ ডোজ টিকা এসেছে। সরকারের হাতে সব মিলিয়ে প্রথম ডোজ শুরু করতে টিকা রয়েছে ১২ লাখ ৬২০ ডোজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host