বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

অর্থের অভাবে চিকিৎসা হচ্ছে না কান্সার আক্রান্ত শুকোরন নেছার

মোঃ শাহানুর আলম, স্টাফ রিপোর্টার
Update : মঙ্গলবার, ২৯ জুন, ২০২১, ৬:১০ অপরাহ্ন

মোঃ শাহানুর আলম, স্টাফ রিপোর্টারঃ ঝিনাইদহ সদরের পাগলা কানাই ইউনিয়নে কোরাপাড়ার বাসিন্দা শুকোরন নেছা ৩ বছর যাবত জরায়ু নাড়িতে কান্সার আক্রান্ত হয়ে অসুস্থ। অর্থাভাবে চিকিৎসা করাতে পারছেন না। সরেজমিনে দেখা যায় শুকোরন নেছা ঝুপড়ি বেড়া টিনের ঘরে থাকেন। পারিবারিক দারিদ্রতায় মানবেতর জীবন যাপন করছে।

শুকোরন নেছার স্বামী মোঃ আব্দুস সাত্তার, তিনি ঝিনাইদহ জেলা হকার্স শ্রমীক লীগের সভাপতি ও পাগলা কানাই ইউনিয়ন আওয়ামীলীগরে ০৭ নং ওয়ার্ডের সাংগঠনিক সম্পাদক পেশায় হকারি করে ফল বিক্রি করেন। তিনি জানান প্রায় ৩০ বছর যাবত বঙ্গবন্ধুর আদর্শে আওয়ামী লীগের রাজনীতির সাথে সংযুক্ত। তার স্ত্রী শুকোরন নেছা বিগত ৩ বছর যাবত কান্সারে আক্রান্ত। প্রথমদিকে বহু ধার দেনা করে তার স্ত্রীকে ঢাকায় হাসপাতালে ভর্তি সহ চিকিৎসা চালিয়ে গেছেন বেশ কয়েকটি কেমো দেওয়াও হয়েছে। কিন্তু কেমো থেরাপির শেষ পর্যায়ে টাকার অভাবে আর চিকিৎসা করাতে পারেননি। শুকোরন নেছার পরিবারে দুই ছেলে একজন রাজ মিস্ত্রি অন্যজন চটপটির দোকানে কাজ করে দিন আনে দিন খাওয়া অবস্থা। একটি মেয়েকে বিয়ে দিলেও তার অসুস্থতার জন্য মেয়ে তার বাড়িতে থেকে সেবা যতœ করে। শুকোরন নেছা খুব বেশী অসুস্থ হয়ে পড়লে এ মাসের প্রথম সপ্তাহে ঝিনাইদহ সদর হাসপতালে ভর্তি হলে ডাক্তাররা তাকে পুনরায় মহাখালী ক্যান্সার হাসপাতালে চিকিৎসা নেওয়ার পরামর্শ দিয়েছেন। কিন্তু অভাবের সংসারে শুকোরন নেছার নিয়মিত ঔষধ কিনে খাওয়ানোর ক্ষমতায় নেই আব্দুস সাত্তারের, সেখানে আবার স্ত্রীর ঢাকায় চিকিৎসা বা কেমো দেওয়ার ব্যবস্থা করবেন কিভাবে। শুকোরন নেছা জানান জরায়ু নাড়িতে কান্সার প্রাথমিক পর্যায় থেকে তিনি চিকিৎসা করেন কিন্তু অভাবের তাড়নায় পরবর্তীতে তা চালিয়ে নেওয়া সম্ভব হয়নি। প্রথমে কিছুটা সুস্থ ছিলেন এখন আবার পেটে প্রচন্ড ব্যাথা যন্ত্রণা সহ শারীরিক ভাবে নানা সমস্যায় ভুগছেন তিনি।
ঝিনাইদহ ট্রাক টার্মিনাল শ্রমীক লীগের সভাপতি মোঃ আব্দুল গফুর এর কাছথেকে জানান, আব্দুস সাত্তার দীর্ঘ বহুবছর আমাদের আওয়ামী রাজনীতি করেন, শ্রমীকদের বিপদে আপদে এগিয়ে যায়, কিন্তু দারিদ্রতা আর আর্থিক কষ্টে তার স্ত্রীর চিকিৎসা করাতে পারছেনা। আমরা প্রথমে কিছু টাকা যোগার করে সহযোগীতা করেছিলাম কিন্তু তাতে পুরোপুরি চিকিৎসা করানো যায়নি। বাংলাদেশ মানবাধিকার কমিশন, ঝিনাইদহ শাখার সাধারন সম্পাদক মোঃ শাহীদুর রহমান (সন্টু) জানান, আব্দুস সাত্তার তার ক্যান্সার আক্রান্ত স্ত্রীকে নিয়ে দীর্ঘদিন যাবত মানবেতর জীবনযাপন করছে, মানবিক দৃষ্টিকোণ থেকে তিনি প্রকৃতই সহযোগীতা পাওয়ার যোগ্য। মোঃ আব্দুস সাত্তার তার স্ত্রীর জরুরীভাবে চিকিৎসার জন্য সরকার, আওয়ামীলীগের নেতৃবৃন্দ সহ দেশের সবার কাছে আর্থিক সহযোগীতা চেয়েছেন। শুকরোন নেছার চিকিৎসায় আর্থিক সহযোগীতা পাঠানো যাবে, শুকোরন নেছা, হিসাব নং- ২৪০৭৫০১০৩৫২১৫, সোনালী ব্যাংক লিঃ, ঝিনাইদহ শাখা অথবা বিকাশ ০১৯৯০-২৩৮৫০৯ (রোগীর মেয়ে)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host