সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:২৮ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

বোয়ালমারীতে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় 

সনতচক্রবর্ত্তী, ফরিদপুর
Update : শনিবার, ২৩ জুলাই, ২০২২, ৬:৪০ অপরাহ্ন

 সনতচক্রবর্ত্তীঃ ফরিদপুরের বোয়ালমারীতে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষে স্থানীয় গনমাধ্যমকর্মীদের সাথে সংবাদ সম্মেলন করেছেন উপজেলা সহকারী  মৎস্য কর্মকর্তা জসীম উদ্দিন ।  শনিবার (২৩ জুলাই) সকাল সাড়ে দশটার দিকে মৎস্য দপ্তরের আয়োজনে উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে সংবাদ সম্মেলনে উপজেলা মৎস্য কর্মকর্তা  জসীম উদ্দিন  বলেন, “নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ ” এই প্রতিপাদ্যে ২৩জুলাই থেকে ২৯জুলাই পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহ পালিত হচ্ছে।
মত বিনিময় সভায় উপজেলা মৎস্য অফিসার জসীমউদ্দিন  বলেন, প্রতিবছরের মত এবারও উপজেলা মৎস্য অফিস থেকে ২৩শে জুলাই থেকে ২৯শে জুলাই ৭ দিন ব্যাপী কর্মসূচী হাতে নিয়েছে। কর্মসূচীর মধ্যে রয়েছে- ২৩শে জুলাই শনিবার ১ম দিন জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ইং উপলক্ষে উপজেলায় মাইকিং ও ব্যানার, ফেস্টুন এর মাধ্যেমে প্রচারনা এবং সাংবাদিকদের সাথে মত বিনিময়। ২৪জুলাই রবিবার ২য় দিন উপজেলা প্রশাসন, উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়সহ সংশ্লিষ্ট অন্যান্য দপ্তরসমূহ ব্যানার, ফেস্টুন সহযোগে সড়ক র‍্যালী ও আলোচনা সভা এর মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে সংযুক্তি। স্থানীয় পর্যায়ের সফল মৎস্যচাষি/ব্যক্তি/উদ্যোক্তা/প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান। উপজেলায় গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের জলাশয়ে পোনামাছ অবমুক্তকরণ এবং মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন।
২৫শে জুলাই সোমবার ৩য় দিন প্রান্তিক পর্যায়ে মৎস্যচাষি ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময় সভা।
২৬শে জুলাই মঙ্গলবার ৪র্থ দিন উপজেলার বিভিন্ন নদী, নালা, খাল বিল ও হাটবাজারে মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা।
২৭শে জুলাই বুধবার ৫ম দিন পুনরায় উপজেলার গুরুত্বপূর্ণ এলাকায় মৎস্য চাষিদের মাছ চাষ বিষয়ক বিশেষ পরামর্শ, সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা করা। এছাড়াও মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন।
২৮শে জুলাই বৃহস্পতিবার, ৬ষ্ঠ দিন সুফল ভোগীদের প্রশিক্ষণ/বিভিন্ন উপকরণ বিতরণ যেমনঃ বৈধ জাল, এআইজিএ-বিকল্প কর্ম-সংস্থানের উপকরণ, মৎস্য খাদ্য, চুন, সার, খৈল ইত্যাদি।
২৯শে জুলাই শুক্রবার ৭ম ও সমাপনী মূল্যায়ন এর মাধ্যমে উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণের মতবিনিময় এবং মৎস্য সপ্তাহের সমাপ্তি ঘোষণা।
মত বিনিময় সভার সমাপনী বক্তব্যে উপজেলা মৎস্য কর্মকর্তা জসীমউদ্দীন উপস্থিত সাংবাদিকদের বলেন, আমরা মৎস্য চাষীদের সঠিক পরামর্শ দিয়ে সবমসময় সহযোগীতা করে থাকি। এছাড়াও জরুরি  সেবা ও পরামর্শ দিতে আমরা প্রত্যেক ইউনিয়ন পরিষদে ব্যানার টানানো আছে। যেখানে উল্লেখিত ফোন নাম্বারে যোগাযোগ করে যে কোন মৎসচাষী সেবা গ্রহন করতে পারবে।
উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা জসীমউদ্দিনের   সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন,সাপ্তাহিক চন্দনা সম্পাদক কাজী হাসান ফিরোজ, প্রেসক্লাব বোয়ালমারীর সভাপতি ও বোয়ালমারীত বার্তা সম্পাদক এ্যাড. কোরবান আলী, সমকাল প্রতিনিধি মো. কাজী আমিনুল ইসলাম, ভোরের কাগজ প্রতিনিধি কামরুল শিকদার, ঢাকা টাইমস প্রতিনিধি আমীর চারু বাবলু, বাংলা টিভি প্রতিনিধি খান মোস্তাফিজুর রহমান, যমুনা টিভি প্রতিনিধি মহাব্বত জান চৌধুরী, আমাদের দৈনিক অর্থনীতি প্রতিনিধি সনৎ চক্রবর্তী প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host