শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন
শিরোনাম
বজ্রপাতে ডুমুরিয়ায় গাভীসহ যুবকের মৃত্যু শৈলকুপায় সদ্য প্রয়াত এমপি আব্দুল হাই স্মরণে দোয়া মাহফিল ও শোক সভা অনুষ্ঠিত পিরোজপুরে ১৬০ টাকায় পুলিশে চাকরি পাচ্ছেন ২৮ জন নদীর জায়গা দখল করে শৈলকুপার যুবলীগ নেতা শামীম মোল্লার ইটভাটা ও পুকুর খনন প্রাথমিকের বদলির অনলাইন আবেদন শনিবার ৩০ মার্চ থেকেআগামী ১ এপ্রিল পর্যন্ত জাহাজ মালিকরা আর্মস গার্ড নিচ্ছেন রাজৈর উপজেলা প্রেসক্লাবের আয়োজনে ইফতার পার্টি ও আলোচনা সভা অনুষ্ঠিত পিরোজপুরে পৃথক দুটি মামলায় কিশোর গ্যাং এর ১৮ জনকে গ্রেফতার : অস্ত্র ও টাকা উদ্ধার পিরোজপুরে ডিবির অভিযানে আন্তজেলা পেশাদার মোটরসাইকেল চোর ও সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার ঝিনাইদহে ভর্তুকি মুল্যে টিসিবি’র পণ্য বিক্রি শুরু
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

৭২ দিনে সর্বনিম্ন ভারতের করোনা সংক্রমণ, বেড়েছে মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
Update : সোমবার, ১৪ জুন, ২০২১, ১:১১ অপরাহ্ন

প্রায় আড়াই মাস পর ভারতের কোভিড গ্রাফ সবচেয়ে নিম্নমুখী। দৈনিক আক্রান্তের সংখ্যা নেমে এল ৭০ হাজারে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭০ হাজার ৪২১ জন।

রোববারও এই সংখ্যা ছিল ৮১ হাজারের কাছাকাছি। তবে মৃত্যুর হার বাড়ল লাফিয়ে। এক দিনে করোনার বলি দেশের ৩ হাজার ৯২১ জন। রোববার এই সংখ্যা ছিল ৩ হাজার ৩০০ সামান্য বেশি। এই পরিসংখ্যান অবশ্য চিন্তার। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়ে ফিরেছেন ১ লাখ ১৯ হাজার ৫০১ জন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান বলছে, দেশে ৭২ দিনের মাথায় এতটা কমলো দৈনিক সংক্রমণ। যদিও মৃত্যুর হারে চিন্তা জারি থাকছেই। এ নিয়ে দেশে করোনার বলি মোট ৩ লাখ ৭৪ হাজার ৩০৫। মোট সংক্রমিত দেশের ২ কোটি ৯৫ লাখ ১০ হাজার ৪১০। এর মধ্যে এই মুহূর্তে অ্যাকটিভ রোগীর সংখ্যা ১০ লাখেরও কম ৯ লাখ ৭৩ হাজার ১৫৮। আর সুস্থ হয়ে ফিরেছেন মোট ২ কোটি ৮১ লাখ ৬২ হাজার ৯৪৭ জন। এর মধ্যে দেশে গণটিকাকরণ চলছে।

এদিকে, করোনার দ্বিতীয় ধাক্কার পর তৃতীয় ঢেউই সমাগত প্রায়। তবে তার মধ্যেও নমুনা পরীক্ষা বাড়িয়ে, লকডাউন জারি এবং টিকাকরণে জোর দেয়ায় ভারত করোনা যুদ্ধে অনেকটাই এগিয়েছে। যেসব রাজ্যের সংক্রমণ নিয়ে চিন্তা ছিল, আপাতত তা কেটেছে। তাই আজ, সোমবার থেকে রাজধানী দিল্লিতে আনলক পর্বের আরো একধাপ শুরু হয়েছে। খুলে যাচ্ছে সিনেমাহল, শপিং মলও। জোড়-বিজোড় ফর্মুলা মেনে খুলছে দোকানপাটও। ফলে ধীরে ধীরে আবার ছন্দে ফিরছে দেশ।
সূত্র : সংবাদ প্রতিদিন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host