বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

৪০তম বিসিএসের নন-ক্যাডারের বিজ্ঞপ্তি প্রকাশ, পদ ৪৪৭৮

Reporter Name
Update : সোমবার, ১৯ জুন, ২০২৩, ৭:৫৪ অপরাহ্ন

৪০তম বিসিএসের মাধ্যমে নন-ক্যাডারে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামীকাল মঙ্গলবার থেকে পছন্দক্রম শুরু হবে। যা চলবে আগামী ১লা জুলাই পর্যন্ত।৪০তম বিসিএসের নন-ক্যাডারে নিয়োগ দেয়া হবে ৪ হাজার ৪৪৮ জনকে। নতুন বিধি অনুযায়ী অপেক্ষমাণ চাকরিপ্রার্থীদের পছন্দের পদ নির্বাচনের সুযোগ দেয়া হয়েছে। এজন্য ১২ দিন সময় পাবেন নন-ক্যাডার প্রার্থীরা।

পদ নির্বাচনের কাজ শেষ হলেই চূড়ান্ত নিয়োগ প্রক্রিয়া শুরু করা হবে। সোমবার বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আনন্দ কুমার বিশ্বাস স্বাক্ষরিত নন-ক্যাডার পদে পছন্দক্রম আহ্বান সংক্রান্ত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৪০তম বিসিএস পরীক্ষা-২০১৮ এর লিখিত ও মৌখিক উভয় পরীক্ষায় উত্তীর্ণ হলেও ক্যাডার পদে সুপারিশ করা সম্ভব হয়নি এমন প্রার্থীদের মধ্যে যারা ২৯.০৫.২০২২ তারিখের ৮০.০০.০০০০.২০০.৬৪.০১৪.২২-৯২ নম্বর বিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে ৯ম থেকে ১২তম গ্রেডের নন-ক্যাডার পদে চাকরি পেতে আগ্রহ প্রকাশ করে অনলাইনে আবেদন করেছেন তাদের মধ্যে সংশ্লিষ্ট নিয়োগবিধি অনুযায়ী যোগ্যতা রয়েছে এমন প্রার্থীদের মেধার ভিত্তিতে বাছাইপূর্বক সুপারিশের জন্য বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদসমূহের পছন্দক্রম প্রদানের জন্য অনলাইনে দরখাস্ত আহবান করা যাচ্ছে।বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ৪০তম বিসিএস-এর নন-ক্যাডার পদের অনলাইন আবেদনপত্র পূরণের সময় প্রার্থী কর্তৃক ইতোমধ্যে পূরণকৃত ৪০তম বিসিএস এর অনলাইন আবেদনপত্র (বিপিএসসি ফরম-১) অনুযায়ী শিক্ষাগত যোগ্যতার সাথে সামঞ্জস্য ৯ম থেকে ১২তম গ্রেডের নন-ক্যাডার পদসমূহ দৃশ্যমান হবে। দৃশ্যমান পদসমূহ থেকে পছন্দক্রম উল্লেখপূর্বক নন-ক্যাডার পদের জন্য নির্ধারিত অনলাইন এ্যাপ্লিকেশন ফরম প্রার্থী কর্তৃক পূরণ করে নিম্নবর্ণিত তারিখের মধ্যে জমা দিতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে অনলাইন আবেদনপত্র পূরণ করে জমা না দিলে নন-ক্যাডার পদের জন্য সংশ্লিষ্ট প্রার্থীকে বিবেচনা করা হবে না।এদিকে পছন্দক্রম শুরুর তারিখ ২০ জুন এবং সেটি শেষ হবে পহেলা জুলাই রাত ১১টা ৫৯ মিনিটে। এছাড়া ৯ম গ্রেডের পদে ১৬০৪ জন, ১০ম গ্রেডে ১১০৮ জন, ১১তম গ্রেডে ৪০ জন এবং ১২তম গ্রেডে ১৭২৬ জন কর্মকর্তা নিয়োগ পাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host