শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম
ঝিনাইদহে কোটা সংস্কারকারিদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া,গুলি বর্ষণ, পুলিশসহ আহত-৪০, আটক-২ সারা দেশে নিহতের সংখ্যা ১৩ স্বাচিপ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ডাঃ মামুন, সম্পাদক ডাঃ কাওসার শিবির কর্মী-ছাত্রদল এবং বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে-মোজাম্মেল হক সারা বাংলা র ৮৮ এর চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন সারা বাংলা’র ৮৮ মাদারীপুর জেলা প্যানেলের উদ্যোগে চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-২০ রংপুরে পুলিশের গুলিতে কোটা আন্দোলনকারী আবু সাঈদ নিহত চীন-রাশিয়া সামরিক মহড়া ছাত্র নিহতের বিষয়ে যুক্তরাষ্ট্রের দাবি অসত্য: পররাষ্ট্র মন্ত্রণালয়
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

হরিণাকুণ্ডুতে রাস্তার বেহাল দশা, ভোগান্তি আর কতদিন!

মোঃ শাহানুর আলম, স্টাফ রিপোর্টার
Update : রবিবার, ২৯ আগস্ট, ২০২১, ৭:২০ অপরাহ্ন

মোঃ শাহানুর আলম, স্টাফ রিপোর্টার: দেখে মনেই হবেনা এটা কোন ইটের তৈরী আঁধা-পাকা সড়ক। দুই দশকেও সংস্কার হয়নি ঝিনাইদহের হরিনাকুন্ডু উপজেলার ৬নং ফলসী ইউনিয়নের পারফলসী গ্রামের উত্তর পাড়ার রাস্তাটি। প্রায় ৬’শ মিটার এ রাস্তাটি বছরের পর বছর ধরে অযত্ন আর অবহেলায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।
এ রাস্তা দিয়ে প্রতিদিন শত শত লোকের যাতায়াত কিন্ত দুই দশক সময় ধরে একটি ইটও পড়েনি রাস্তাটিতে এমনকি এক ঝুড়ি মাটিও ফেলতে দেখা যায়নি কোন চেয়ারম্যন বা মেম্বরদের।
দিনে দিনে রাস্তাটি চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে উঠেছে। কোথাও কোথাও ইট বালি উঠে সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের। খালের পাশ দিয়ে রাস্তা হওয়ায় এখন পাটের মৌসুমে রাস্তার পাশে অনেকে পাট শুকায়, আবার অনেকে রাস্তার উপর গরু মহিষ বাধে, কেউ কেউ আবার রাস্তার পাশে রাস্তার ইট দিয়ে বিচলী ও খড়ের মাচা তৈরী করে। এভাবে রাস্তাটি চলাচলের একবারেই অনুপযোগী হয়ে পড়েছে।
রাস্তার পাশের কিছু মানুষ তাদের বসতি গড়ে তুলাই বাড়ীর পানি বের হতে অনেকে রাস্তাকেটে রাস্তার সরকারী পাইপ কালভার্টের সিলাভ ব্যবহার করছে। দেখে মনে হচ্ছে রাস্তাটির কোন কর্তৃপক্ষই নেই।
এ বিষয় গ্রামের প্রবীন বাসিন্দা বীর মুক্তিযোদ্ধার সন্তান মোঃ শরিফুল ইসলাম বলেন এই রাস্তাটি অনেক গুরুত্বপূর্ন এখানে একটি পুরতান মসজিদ আছে সেখানে মুসল্লিদের পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে খুব কষ্ট করে অসতে হয় তাছাড়া এই এলাকায় প্রায় শত পরিবারের বসবাস সবাই কষ্টে আছে । বছরের প্রায় ৫/৬ মাস রাস্তাটিতে পানি কাদা লেগে থাকে। সর্বশেষ ২০০০সালে রাস্তাটির নির্মান করা হয়েছিল। তার পরে ২১ বছর পার হয়ে গেলেও আর কোন সংস্কার করা হয়নি। গ্রামবাসী রাস্তাটি দ্রুত সংস্কারের দাবী জানান।
এব্যপারে ৬নং ফসলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান বলেন রাস্তাটি সংস্কার জন্য পকল্প দেওয়া আছে বরাদ্ধ প্রাপ্তি স্বাপেক্ষে নতুন করে নির্মান করা হবে। তবে বর্তমান চেয়ারম্যান পর পর দুই বার ক্ষমতায় আসার পরেও কাজটি না হওয়ায় এলাকাবাসী দুঃখ প্রকাশ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host