রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

শৈলকুপায় সাংবাদিক আলমগীর অরণ্য কে প্রকাশ্যে কুপিয়ে হত্যার চেষ্টা

রয়েল আহমেদ, শৈলকুপা (ঝিনাইদহ) প্রতিনিধি
Update : সোমবার, ১ জুলাই, ২০২৪, ৯:২৫ পূর্বাহ্ন

রয়েল আহমেদ, শৈলকুপা (ঝিনাইদহ) প্রতিনিধি:  ঝিনাইদেহর শৈলকুপায় সামাজিক-সাংস্কৃিতক সংগঠক সাংবাদিক আলমগীর অরণ্য কে প্রকাশ্যে কুপিয়ে হত্যার চেষ্টা করেছে একদল দুর্বৃত্ত। গুরুত্বর আহত অবস্থায় তাকে শৈলকুপা হাসপাতাল থেকে কুষ্টিয়া রেফার করা হেয়েছে। রবিবার বিকাল সাড়ে ৩টার দিকে শৈলকুপার পৌর এলাকার কবিরপুর তিন রাস্তার মোড় থেকে এ হামলার ঘটনা ঘটে।
প্রতক্ষদর্শী ও স্থানীয়রা জানায় একদল দুর্বৃত্ত ডাসা, চাপাতি সহ ধারালো অস্ত্র-শস্ত্র নিয়ে হামলা চালায় আলমগীর অরণ্যের উপর। এসময় আলমগীর অরণ্য কবিরপুর মোড়ে তার ব্যবসা প্রতিষ্ঠান গেজেট ঘর নামে মোবাইল শোরুমে বসে ছিলেন।
হামলায় তার মাথা, হাত সহ শরীরের বিভিন্ন স্থানে ক্ষত-বিক্ষত হয়। ব্যাপক রক্তপাত শুরু হলে দ্রুত শৈলকুপা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে জরুরী চিকিৎসা দিয়ে রেফার করা হয় কুষ্টিয়া মেডিকেলে। মোবাইলে ফ্লেক্সিলোড দেয়া কে কেন্দ্র করে এমন হামলা চালানো হয়েছে বলে প্রাথমিক ভাবে জানিয়েছেন আহত সংগঠক, সাংবাদিক আলমগীর অরণ্য । তবে পূর্ব শত্রুতার জেরে এমন হামলা ও হত্যা প্রচেষ্টা চালাতে পারে বলেও অনেকে মনে করছেন । হামলাকারীদের দুজন কে চিনতে পেরেছেন বলেও তিনি জানান। তাদের দুজনের বাড়ি দেবতলা বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন ।
দুর্বৃত্ত-সন্ত্রাসীদের হামলায় গুরুত্বর আহত আলমগীর অরণ্য উদিচী’র জাতীয় পরিষদ সদস্য ও উদিচী শিল্পী গোষ্ঠী শৈলকুপা উপজেলা শাখার বর্তমান সাধারণ সম্পাদক, শৈলকুপা উপজেলা শিল্পকলা একাডেমীর সাবেক সাধারণ সম্পাদক ও একজন প্রকাশক ।
সাংবাদিক হিসাবেও দীর্ঘ বছর দৈনিক বজ্রপাত, আমাদের অর্থনীতি, রুপালী বাংলাদেশ সহ বিভিন্ন পত্র-পত্রিকার সাথে যুক্ত রয়েছেন। এছাড়াও শৈলকুপার সুনামধারী বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠকের দায়িত্ব পালন করছেন। পাশাপাশি বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি’র (সিপিবি) শৈলকুপা ও ঝিনাইদহ জেলা শাখার নানা পদে দায়িত্ব পালন করছেন। শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) শফিকুল ইসলাম চৌধুরী জানিয়েছেন, হামলার ঘটনার বিষয়ে জেনেছেন, খোঁজ-খবর নেয়া হচ্ছে। থানায় অভিযোগ দিলে আইনগত সকল ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানিয়েছন।
সাংবাদিক সংগঠক আলমগীর অরণ্যের উপর হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন উদিচী শিল্পী গোষ্ঠী শৈলকুপা উপজেলা শাখার নেতৃবৃন্দ।সংগঠনের সভাপতি লোকমান হোসেন সহ উদিচী নেতারা দ্রুত হামলাকারীদের গ্রেফতার দাবি করছেন, পাশাপাশি বিভিন্ন প্রতিবাদ কর্মসূচী ঘোষনা করেছেন। এদিকে শৈলকুপা প্রেসক্লাব নেতৃবৃন্দ দ্রুত হামলাকারীদের গ্রেফতার দাবি জানিয়েছেন। বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। ঘটনার নিন্দা প্রকাশ করেছেন শৈলকুপা পাবলিক হল ও লাইব্রেরীর সাধারণ সম্পাদক স্বপন বাগচী ।হামলার নিন্দা জানিয়েছেন বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি শৈলকুপা উপজেলা শাখার নেতৃবৃন্দও।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host