সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

শৈলকুপায় প্রয়াত কৃতি শিক্ষকদের স্মরণে শোকসভা অনুষ্ঠিত

মাসুদুজ্জামান লিটন ভ্রাম্যমান প্রতিনিধি
Update : শুক্রবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৪, ৮:৪২ অপরাহ্ন

মাসুদুজ্জামান লিটন ভ্রাম্যমান প্রতিনিধি: ঝিনাইদহের শৈলকুপায় প্রয়াত কৃতি দুই শিক্ষকের স্মরণে শোক ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিকাল ৩টার দিকে শৈলকুপা নাগরিক কমিটির আয়োজনে প্রয়াত কৃতি শিক্ষক জগন্নাথ দাস সাহা ও রাকিবুল ইসলাম বকুল-এঁর স্মরণে শোক সভা অনুষ্ঠিত হয়। শৈলকুপা পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে উদীচি উপজেলার শাখার সাধারণ সম্পাদক আলমগীর অরণ্যের সঞ্চালনায় ও শৈলকুপা নাগরিক কমিটির আহবায়ক অ্যাডভোকেট ইসমাইল হোসেনের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন সাবেক সহকারী প্রধান শিক্ষক এস এম কোবাদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহিদুন্নবী কালু, নাগরিক কমিটির সদস্য সচিব ফিরোজ খান নুন, গণতন্ত্র পার্টির প্রেসিডিয়াম সদস্য ও নাগরিক কমিটির উপদেষ্টা জেড এ ওয়াহেদ, প্লানিং কমিশনের উপ-প্রধান শামছুর রহমান, পাবলিক হল ও লাইব্রেরির সাধারণ সম্পাদক স্বপন বাগচি, অধ্যাপক ডা. লক্ষণ চন্দ্র কুন্ডু, ইঞ্জিনিয়ার জাহিদুল ইসলাম, শৈলকুপা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মহিদুল ইসলাম, ডা. রেজাউল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্নসাধারণ সম্পাদক রেজাউল ইসলাম রাজু প্রমুখ।
স্মরণ সভায় বক্তারা প্রয়াত শিক্ষক জগন্নাথ দাস সাহা ও রাকিবুল ইসলাম বকুল-এঁর কর্মময় জীবনের উপর স্মৃতিচারণ করে বলেন, আদর্শ শিক্ষকের কখনও মৃত্যু হয় না। প্রয়াত শিক্ষক জগন্নাথ দাস সাহা ও রাকিবুল ইসলাম বকুল তাঁদের সততা, দক্ষতা, যোগ্যতা, দেশপ্রেম, ত্যাগের মহিমা ও নৈতিকতার মাধ্যমে শিক্ষার্থীদের মনোজগতে অমরত্বের বীজ বপন করে গেছেন। তারা আদর্শবান শিক্ষক হিসেবে শিক্ষার্থীদের শুধু স্বপ্নই নয়, স্বপ্ন পূরণের পথ বাতলে দিতেন এবং সঠিক রাস্তা দেখাতেন।
তারা বলেন, প্রতিটি মানুষ তাঁর কর্মেই বেঁচে থাকে। সরলতা ও ব্যক্তিত্ব মানুষকে কখনো মরতে দেয় না। মৃত্যুর পরও মানুষ তার কর্ম থেকে উপকৃত হয়। তারা তেমনই একজন ব্যক্তি। তারা শুধু শিক্ষকই ছিলেন না, ছিলেন শিক্ষার্থীদের পিতৃতুল্য অভিভাবক। একজন আর্দশ শিক্ষকের যেসব গুণাবলী থাকা দরকার তার সবই তাদের মাঝে ছিলো। তাঁদের শূন্যতা সহজে পূরণ হবেনা। মহৎ কর্মগুলোর কারণে তাঁদের পরকালের জীবন সুখী হবে।
প্রয়াত শিক্ষক জগন্নাথ দাস সাহা ও রাকিবুল ইসলাম বকুলের বিদেহী আত্মার শান্তি কামনায় সকলের কাছে দোয়া কামনা করেন বক্তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host