সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

শৈলকুপায় দরিদ্র রোগী-শিক্ষার্থীকে সহায়তা করলো স্বেচ্ছাসেবী সংগঠন

মাসুদুজ্জামান লিটন, ভ্রাম্যমান প্রতিনিধি
Update : সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪, ৫:০৯ অপরাহ্ন

মাসুদুজ্জামান লিটন, ভ্রাম্যমান প্রতিনিধি : ঝিনাইদহের শৈলকুপায় অসুস্থ ও মেধাবী শিক্ষার্থীকে আর্থিক সহযোগিতা করেছে একটি বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন। সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার সারুটিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামের ৫ জন দরিদ্র অসুস্থ রোগী ও এক মেধাবী শিক্ষার্থীর হাতে নগদ অর্থ তুলে দেন ‘অবিরাম উন্নয়নে বাংলাদেশ’ নামের সংগঠনের সভাপতি উজ্জল আলী।

শৈলকুপার সারুটিয়া ইউনিয়নের ভাটবাড়িয়া গ্রামের আরেক আলির ছেলে দুই বছর বয়সী সাইমন, মোশাররফ মন্ডলের স্ত্রী রোজিনা খাতুন (৩০), চরবাখরবা গ্রামের সুকুমার বিশ^াসের স্ত্রী মেনেকো (৬০), হরেন্দ্রনাথ ঠাকুরের (৭০) হাতে নগদ অর্থ তুলে দেওয়া হয়। এছাড়া বড়ুরিয়া গ্রামের আবুল হোসেনের মেয়ে মেধাবী শিক্ষার্থী ফাতেমা খাতুনের পড়ালেখার দায়িত্ব নিয়ে সংগঠনটির পক্ষ থেকে নগদ অর্থ প্রদান করা হয়।

অবিরাম উন্নয়নে বাংলাদেশের সভাপতি মো. উজ্জল আলী বলেন, সমাজের হতদরিদ্র মানুষের পাশে থাকার জন্য আমাদের এই সংগঠন তৈরি। তারই ধারাবাহিকতায় মাথায় পানি জমে অজানা রোগে আক্রান্ত সাইমন নামের ওই শিশুসহ নানান রোগে আক্রান্ত চারজন নারী-পুরুষকে আর্থিকভাবে সহযোগিতা করা হয়। এছাড়া মেধাবী শিক্ষার্থী ফাতেমার পড়ালেখার দায়িত্ব নেওয়া হয়েছে। সমাজের মেধাবী শিক্ষার্থীদের পাশে আমরা সবসময় আছি।

সমাজের বিত্তবানদের মানবিক কাজে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, সবাই মিলে কাজ করলে অনেক কঠিন কাজ করা সম্ভব হবে। সকলের সহযোগিতা নিয়ে সমাজের অসহায়, সুবিধাবঞ্চিত মানুষের জন্য কাজ করে যেতে চাই।

এসময় সংগঠনের সহসভাপতি মেহেদী হাসান, প্রচার সম্পাদক মো. রাব্বি, সমাজসেবা বিষয়ক সম্পাদক চান্নু শেখ, সদস্য জাহিদুল, আকাশ, কাশেম, রাজু, দীপু, আরিফসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি সমাজের অসহায়, পিছিয়ে পড়া, খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়াতে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। সংগঠনের সভাপতি প্রভাষক উজ্জল আলীর ব্যক্তিগত সহযোগিতায় হতদরিদ্র মানুষের পাশে দাঁড়িয়ে এবং বিভিন্ন মাদরাসার এতিম শিক্ষার্থীদের মাঝে মানবিক সাহায্য সহযোগিতা দিয়ে আসছেন। সংগঠনটির মানবিক কার্যক্রম ইতোমধ্যেই এলাকায় প্রশংসা কুড়িয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host