সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

লকডাউন ১ সপ্তাহ বাড়তে পারে

Reporter Name
Update : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১, ১০:৫৮ পূর্বাহ্ন

নিউজহ ডেস্ক: করোনা সংক্রমণ রোধে চলমান ‘সর্বাত্মক লকডাউন’ আরও এক সপ্তাহ বাড়ানোর প্রস্তাব দিয়েছে জাতীয় পরামর্শক কমিটি। তবে সরকার এ নিয়ে এখনও কোন সিদ্ধান্ত নেয়নি। আগামী ১৯শে এপ্রিল সরকারি সিদ্ধান্ত জানা যেতে পারে। শনিবার জাতীয় কারিগরি পরামর্শক কমিটি সূত্র মানবজমিনকে জানায়, আরও এক সপ্তাহ সর্বাত্মক লকডাউন রাখার পরামর্শ দিয়ে একটি প্রস্তাব দেয়া হয়েছে সরকারের কাছে। চলমান লকডাউনের বিষয়ে পর্যালোচনা সভার পর পরবর্তী বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে।
করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ সামাল দিতে গত ৫ই এপ্রিল থেকে ১১ই এপ্রিল পর্যন্ত এক সপ্তাহের জন্য গণপরিবহন চলাচল বন্ধসহ বিধিনিষেধ আরোপ করে ১৮ দফা নির্দেশনা দেয় সরকার। পরে গণপরিবহন অর্ধেক আসনে যাত্রী বহনের শর্ত দিয়ে চালুর অনুমতিও দেয়া হয়। খোলা হয় ব্যবসাপ্রতিষ্ঠান, শপিংমল। করোনা পরিস্থিতি ক্রমে অবনতি হওয়ায় ১৪ থেকে ২১শে এপ্রিল পর্যন্ত সারা দেশে সর্বাত্মক লকডাউন ঘোষণা করে সরকার। লকডাউন চলাকালে দেশে করোনায় সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটেছে টানা দুই দিন। যদিও গত কয়েক দিন ধরে শনাক্ত রোগীর সংখ্যা কম। বলা হচ্ছে লকডাউনের কারণে নমুনা কম দেয়ায় শনাক্ত রোগী কমছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host