মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

মিথ্যাচারের বিরুদ্ধে তালা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

গাজী জাহিদুর রহমান সাতক্ষীরা প্রতিনিধি
Update : শনিবার, ১২ জুন, ২০২১, ৮:৫৩ অপরাহ্ন

শনিবার (১২ জুন) দুপুরে মিথ্যাচারের বিরুদ্ধে তালা প্রেসক্লাব এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন তালা উপজেলার শিবপুর গ্রামের মৃতঃ শেখ পরশউল্লাহ’র পুত্র শেখ মহিউদ্দীন।
লিখিত বক্তব্যে তিনি জানান, তারবাড়ির সাথে একটি সোলেমানী দাওয়াখানা রয়েছে। সেখানে তিনি দীর্ঘ বছর গ্রাম্য কবিরাজ হিসেবে এলাকাবাসীকে সেবা দান করে আসছেন। এলাকার একটি কুচক্রী মহল দীর্ঘদিন তার ক্ষতি করার জন্য উঠেপড়ে লেগেছে। শুক্রবার (১১ জুন) আমার দাওয়া খানায় একটি ঘটনাকে কেন্দ্র করে মূল বিষয়টি এড়িয়ে মহলটি কয়েকটি পত্রিকা ও অনলাইনে তার বিরুদ্ধে ভূয়া ও বানোয়াট সংবাদ পরিবেশন করেছে। যা খুবই দুঃখজনক। “সাতক্ষীরার তালায় দরজা বন্ধ করে রোগীকে পেটালেন কবিরাজ”, “ভন্ড কবিরাজের এ কেমন কেরামতি! দরজা বন্ধ করে বেধড়ক পেটালেন রোগীকে” এমন বিভিন্ন শিরোনামে যে সংবাদটি ছাপা হয় তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত।
তিনি বলেন, মূল ঘটনা হলো- শুক্রবার সকাল ৯টার দিকে একজন রোগিসহ পাচঁজন লোক আমার কাছে আসে। ঐ রোগির স্বামী বলে তার স্ত্রীর ঘাড়ের জ¦ীন লেগেছে। আমি রোগি দেখে বলি তার ঘাড়ের জ¦ীন লাগেনি। আমি বলি তার মানসিক সমস্যা আছে বাইরে ভাল চিকিৎসকের পরামর্শ নেন। আমি এটা পারবো না। তখন রোগীর স্বামী বলে আমি আপনার কাছে আগে একটা রোগি এনেছিলাম সে ভাল হয়ে গেছে। আপনি চিকিৎসা করান। তখন আমি বলি আমার কাছে চিকিৎসা নিতে হলে প্রায় দুই মাস সময় লাগবে। তখন রোগী স্বামী বলে, আপনি কাজ করেন তখন প্রাথমিকভাবে রোগিকে আমার চিকিৎসা অনুযায়ী রোগিকে ১৫০০ টাকার ঔষধ দিই। তারা উক্ত রোগিকে সাড়ে ১১টা পর্যন্ত আমার চেম্বারে রেস্টের জন্য শুইয়ে রাখে। আমি রোগিকে বাড়ি নিয়ে যেতে বললেও তারা নিয়ে যাচ্ছিল না। এক পর্যায়ে আমার ঔষধের কোন দাম না দিয়েই তারা চলে যাওয়ার চেষ্টা করে। এ সময় আমি তাদের কাছে টাকা চাইলে তারা রাগান্বিত হয়ে আমার টেবিল ফ্যান ও আলমারি ভেঙ্গে চুরমার করে দেয়। এ সময় আমি তাদের বাধা দেওয়ার চেষ্টা করলে তাদের সাথে আমার ধস্তাধস্তি হয়। হঠাৎ ৪/৫ লোক ক্যামেরা নিয়ে এগিয়ে আসে এবং আমার উপর চড়াও হয়। আমি তাদের পরিচয় জানতে চাইলে তারা আমাকে গালিগালাজ করে ও মারতে উদ্যত হন। এ সময় হুমকি-ধামকি দিয়ে চলে যায়। পরে জানতে পারি আমার বিরুদ্ধে বানোয়াট সংবাদ পরিবেশন করা হয়েছে।
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে আমি তালা সদর ইউনিয়নে নৌকার প্রার্থীর পক্ষে জোরালোভাবে কাজ করছি। এ নিয়ে স্থানীয় কয়েকজন আমাকে প্রায়ই দেখে নেয়ার হুমকি দিতো। উক্ত ঘটনার জের ধরে পরিকল্পিতভাবে আমায় সমাজে হেয় করতে উক্ত সংবাদটি পরিবেশন করিয়েছে। আমি উক্ত সংবাদের তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানায়। এছাড়া উক্ত কুচক্রী মহলটি দীর্ঘদিন আমাকে মারপিট ও মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানী করে আসছে। যেটি এলাকায় খোঁজ নিলেই জানা যাবে। সংবাদ সম্মেলনে তিনি পুরো ঘটনাটি উদঘাটন করে তা পত্রিকায় তুলে ধরার পাশাপাশি বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট প্রশাসেনর জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host