রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৮:৫২ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

মণিপুর সংঘাত নিয়ে মোদিকে রাহুলের তোপ

Reporter Name
Update : বুধবার, ৯ আগস্ট, ২০২৩, ৭:১৯ অপরাহ্ন

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার সরকারের ওপর আনা বিরোধীদের অনাস্থা প্রস্তাব ঘিরে উত্তপ্ত হয়েছে উঠেছে ভারতের লোকসভা। বুধবার (৯ আগস্ট) রাহুল গান্ধী লোকসভার সদস্যপদ ফিরে পাওয়ার পর নিজের দেয়া প্রথম বক্তব্যে নরেন্দ্র মোদি নেতৃত্বাধীন বিজেপি সরকারের কড়া সমালোচনা করেন। খবর এনডিটিভির।

মণিপুরে জাতিগত সহিংসতা ইস্যুতে কেন্দ্রীয় বিজেপি সরকারের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবের ওপর লোকসভায় টানা দ্বিতীয় দিনের মতো বিতর্ক চলছে। বুধবার বিতর্কে অংশ নেন পুনরায় সাংসদ পদ ফিরে পাওয়া রাহুল গান্ধী।

মণিপুরের ঘটনায় মোদির সমালোচনা করে রাহুল গান্ধী বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মণিপুরকে ভারতের অংশ মনে করেন না।
তার এই বক্তব্য দেয়ার সময় লোকসভায় ব্যাপক হট্টগোল শুরু হয়। স্পিকার ওম বিড়লা বার বার সংসদ সদস্যদের শান্ত হওয়ার নির্দেশ দিলেও হট্টগোল চলতেই থাকে।
 
প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে রাহুল বলেন, ‘আমি মণিপুরের ক্যাম্পে গিয়েছিলাম। তিন মাস ধরে রাজ্যটিতে সহিংসতা চললেও প্রধানমন্ত্রীর এখনও সেখানে যাওয়ার সময় হয়নি। তিনি মণিপুর ভেঙে টুকরো টুকরো করে দিয়েছেন। মণিপুরকে ভারতের অংশ বলে মনে করেন না মোদি। ওই রাজ্যে ভারতকে খুন করা হয়েছে।’
 
তিনি বলেন, কেন্দ্র সরকার চাইলে সেনাবাহিনী মোতায়েন করে মণিপুরের দাঙ্গা বন্ধ করতে পারত, কিন্তু তারা তা করেনি। ভারতের সেনাবাহিনী ১ দিনের শান্তি প্রতিষ্ঠা করতে পারে, কিন্তু আপনারা একে ব্যবহার করছেন না।
 
কংগ্রেস নেতা আরও বলেন, প্রধানমন্ত্রী ভারতজুড়ে আগুন জ্বালাতে চায়, যার প্রমাণ মণিপুর ও হরিয়ানা। এরইমধ্যে মণিপুর দুই ভাগ হয়ে গেছে বলেও দাবি করেন রাহুল।
 
বৃহস্পতিবার (১০ আগস্ট) অনাস্থা প্রস্তাবের বিতর্কের জবাব দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host