বুধবার, ১৯ জুন ২০২৪, ০৯:৪৫ অপরাহ্ন
শিরোনাম
নতুন সূচিতে আজ অফিস খুলছে সুন্দরবনে হরিণের মাংস রেখে পালালো শিকারিরা আজ চিরায়ত লোক উৎসব জামাই ষষ্ঠী লালমনিরহাটে সদ্য অব্যাহতি প্রাপ্ত ছাত্রলীগ সভাপতি বিলাশ কে গ্রেফতারে দাবিতে বুড়িমারী -লালমনিরহাট মহাসড়কে মানববন্ধন লংগদুতে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যানদের শপথ গ্রহন আদিতমারী উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা শৈলকুপায় মোস্তাককে গ্রেপ্তার কেন্দ্র করে থানা ঘেরাও ৫ পুলিশ সদস্যসহ আহত ২৫ ঝিনাইদহে ৩ দিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন পিরোজপুরে ট্রাফিক সচেতনতা মূলক কর্মসূচি ও স্পীডগান পদ্ধতির উদ্বোধন ঢাকা বরিশাল মহাসড়কে নির্বাহী ম্যাজিস্ট্রেট অবরুদ্ধ
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

‘ভুল চিকিৎসায়’ নবজাতকের মৃত্যু, ২ চিকিৎসকের দায় স্বীকার

Reporter Name
Update : বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩, ৬:৩৮ অপরাহ্ন

রাজধানীর গ্রিন রোডে অবস্থিত সেন্ট্রাল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ নবজাতকের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় চিকিৎসক শাহজাদী ও ডা. মুনা দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন।

বৃহস্পতিবার (১৫ জুন) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তাদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করা হয়। দুপুরে তাদের আদালতে হাজির করা হয়। পরে আসামিরা স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা।

ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু এবং মা মৃত্যুঝুঁকিতে পড়ার ঘটনায় বুধবার (১৪ জুন) ধানমন্ডি থানায় ‘অবহেলাজনিত মৃত্যু’র একটি মামলা করা হয়। মামলায় ডা. শাহজাদী, ডা. মুনা, ডা. মিলি, সহকারী জমির, এহসান ও হাসপাতালের ম্যানেজার পারভেজকে আসামি করা হয়। এ ছাড়া অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করা হয়।
মামলা দায়েরের পর বুধবার রাতেই  ডা. শাহজাদী ও ডা. মুনাকে হাসপাতাল থেকে গ্রেফতার করে পুলিশ।
 
ভুক্তভোগীর স্বামী ইয়াকুব আলী জানান, গত শুক্রবার (৯ জুন) রাতে প্রসব ব্যথা উঠলে স্ত্রী মাহবুবা রহমান আঁখিকে সেন্ট্রাল হাসপাতালে ডা. সংযুক্তা সাহার অধীনে ভর্তি করা হয়। কিন্তু সেই সময়ে সংযুক্তা সাহা হাসপাতালে উপস্থিত ছিলেন না। তবুও হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, তিনি আছেন এবং অপারেশন থিয়েটারে কাজ করছেন।
 
ইয়াকুব আলী আরও জানান, তার স্ত্রীকে অপারেশন থিয়েটারে নেয়ার পরও সংযুক্তা সাহা হাসপাতালে আছেন কিনা জানতে চাওয়া হয়। কর্তৃপক্ষ তখনও জানায় তিনি আছেন এবং চেষ্টা চালাচ্ছেন। পরে জানা যায়, ডা. সংযুক্তা সাহা ছিলেন না এবং তারা রোগীর কোনোরকম চেকআপ ছাড়াই ডেলিভারির কাজ শুরু করে দেন। পরে আঁখি সেন্সলেস হয়ে যায়, এমন অবস্থায় ডেলিভারি করলে নবজাতকের হার্টবিট বন্ধ হয়ে আইসিউতে মারা যায় সে। পরে আঁখিকে সেন্ট্রাল হাসপাতাল থেকে ল্যাব এইড হাসপাতালে স্থানান্তর করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host