শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৪:০০ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

ভিক্ষা করে বানানো টিনের ঘরটা ভেঙে দিলো প্রতিপক্ষরা

মোঃ শাহানুর আলম, স্টাফ রিপোর্টার
Update : মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন

ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহের শৈলকুপা উপজেলার বগুড়া ইউনিয়নের বড়বাড়ি বগুড়া গ্রামের শারিরীক প্রতিবন্ধী নাসির শেখ। দুই পা অচল হওয়ার কারণে হুইল চেয়ারেই চলাচল করে সে। কথাও বলতে পারে না ঠিক মত। হুইল চেয়ারে ইউনিয়নের বিভিন্ন গ্রাম-বাজার ঘুরে ঘুরে ভিক্ষা করে যা পায় তা দিয়ে চলে তার ৫ সদস্যের সংসার। আধপেটা খেয়ে কিছু টাকা জমিয়ে তৈরী করেছিলেন একটি টিনের ঘর। সেখানেই স্ত্রী আর ৩ সন্তান নিয়ে বসবাস করেন তিনি। শারিরীক প্রতিবন্ধী নাসির শেখ থাকেন না কোন ঝামেলায়। তবুও শক্তির মহড়া দিতে গিয়ে অহসায় নাসির শেখের বাড়িতেও হামলার ঘটনা ঘটেছে। হামলা চালিয়ে তার বাড়ি কুপিয়ে ও ভাংচুর করা হয়েছে। তার অপরাধ তার অন্য ভাইয়েরা সামাজিক ভাবে একটি দলের সাথে থাকে আর সে গত নির্বাচনে নৌকা প্রতিকে ভোট দিয়েছিলো।
ঘটনাটি ঘটেছে শনিবার রাত ১১ টার দিকে উপজেলার বড়বাড়ি বগুড়া গ্রামে। ভাঙ্গা ও টিন কাটা ঘরে কিভাবে থাকবেন আর তা মেরামতই কিভাবে করবেন এ ভেবেই দিশেহারা প্রতিবন্ধী নাসির শেখ।
শনিবার রাতে বড়বাড়ি বগুড়া গ্রামে সামাজিক আধিপত্য বিস্তার নিয়ে মহড়া দিতে গিয়ে প্রতিপক্ষের বাড়িঘরে হামলা করেছে ওই গ্রামের আওয়ামী লীগের কিছু লোকজন। নাসির উদ্দিনেরসহ মোট ৬ টি বাড়ি ভাংচুর করে তারা।
জানা যায়, ওই গ্রামে ঝিনাইদহ ১ আসনের প্রয়াত সংসদ সদস্য আব্দুল হাই ও পরাজিত সতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম দুলালের সমর্থকদের মধ্যে সামাজিক ভাবে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিলো। সংসদ সদস্য আব্দুল হাই মারা যাওয়ার পর বগুড়া ইউনিয়নের বিভিন্ন গ্রামের দুলালের সমর্থকরা প্রতিপক্ষের বাড়ি-ঘরে হামলা চালাচ্ছে। আহত করা হয়েছে বেশ কয়েকজনকে। শনিবার রাতে স্থানীয় মাতব্বর আসলাম মিয়া ও আশরাফুলের নেতৃত্বে ওই গ্রামের সবুর শেখ, সদর শেখ, পারভেজ হোসেন, আনোয়ারুল ইসলাম, ইসমাইল, আলামিন, আলিম, বায়েজিদসহ অন্তত অর্ধশত ক্যাডার বাহিনী প্রতিপক্ষের বাড়িতে হামলা চালায়। হামলা চালিয়ে তারা প্রতবন্ধী নাসির শেখসহ ৬ জনের বাড়িঘর ভাংচুর করা হয়। এতে বাঁধা দেওয়ায় ২ জনকে পিটিয়ে আহত করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
এ ব্যাপারে শৈলকুপা থানার ওসি সফিকুল ইসলাম চৌধুরী বলেন, রাতে ঘটনার সংবাদ শুনে সাথে সাথেই পুলিশ পাঠিয়েছিলাম। এখন এলাকার পরিস্থিতি স্বাভাবিক আছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host