শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:১৩ পূর্বাহ্ন
শিরোনাম
ঝিনাইদহে কোটা সংস্কারকারিদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া,গুলি বর্ষণ, পুলিশসহ আহত-৪০, আটক-২ সারা দেশে নিহতের সংখ্যা ১৩ স্বাচিপ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ডাঃ মামুন, সম্পাদক ডাঃ কাওসার শিবির কর্মী-ছাত্রদল এবং বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে-মোজাম্মেল হক সারা বাংলা র ৮৮ এর চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন সারা বাংলা’র ৮৮ মাদারীপুর জেলা প্যানেলের উদ্যোগে চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-২০ রংপুরে পুলিশের গুলিতে কোটা আন্দোলনকারী আবু সাঈদ নিহত চীন-রাশিয়া সামরিক মহড়া ছাত্র নিহতের বিষয়ে যুক্তরাষ্ট্রের দাবি অসত্য: পররাষ্ট্র মন্ত্রণালয়
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

ভারতে নতুন আতঙ্ক ‘গ্রিন ফাঙ্গাস’

নিউজ ডেস্ক
Update : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১, ১০:৩৫ পূর্বাহ্ন

ভারতে মহামারি করোনার মধ্যে ব্ল্যাক, হোয়াইট ও ইয়েলো ফাঙ্গাসের পর এবার নতুন আতঙ্কের নাম ‘গ্রিন ফাঙ্গাস’। মধ্যপ্রদেশে এক ব্যক্তির শরীরে নতুন এই গ্রিন ফাঙ্গাস শনাক্ত হয়েছে। কিছুদিন আগে তিনি করোনা থেকে সেরে উঠেছিলেন।

সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, চিকিৎসকরা মনে করছেন ভারতে গ্রিন ফাঙ্গাস শনাক্ত হওয়ার ঘটনা এটিই প্রথম। শ্রী অরবিন্দ ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেসের বক্ষব্যাধি বিভাগের প্রধান রবি দোশী জানান, চিকিৎসা পরিভাষায় এই রোগের নাম অ্যাসপারগিলোসিস। এই অ্যাসপারগিলোসিস বা গ্রিন ফাঙ্গাস সম্পর্কে আরও গবেষণা করা দরকার।

অ্যাসপারগিলোসিস একটি তুলনামূলক অস্বাভাবিক সংক্রমণ এবং এটি ফুসফুসে আক্রমণ করে বলে জানিয়েছেন চিকিৎসকরা। মধ্যপ্রদেশের ওই ব্যক্তির শরীরে গ্রিন ফাঙ্গাসের উপস্থিতি পাওয়ার পরপরই এ নিয়ে গবেষণা শুরু হয়েছে।

৩৪ বছর বয়সী গ্রিন ফাঙ্গাসে আক্রান্ত এই রোগী দুই মাস ধরে কোভিডের সঙ্গে লড়াই করেছিলেন। নাক দিয়ে রক্ত পড়া ও জ্বরে আক্রান্ত এই রোগী মারাত্মক ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়েছেন বলে আশঙ্কা করা হয়েছিল। কিন্তু পরীক্ষার পর গ্রিন ফাঙ্গাস শনাক্ত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host