শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন
শিরোনাম
ঝিনাইদহে কোটা সংস্কারকারিদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া,গুলি বর্ষণ, পুলিশসহ আহত-৪০, আটক-২ সারা দেশে নিহতের সংখ্যা ১৩ স্বাচিপ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ডাঃ মামুন, সম্পাদক ডাঃ কাওসার শিবির কর্মী-ছাত্রদল এবং বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে-মোজাম্মেল হক সারা বাংলা র ৮৮ এর চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন সারা বাংলা’র ৮৮ মাদারীপুর জেলা প্যানেলের উদ্যোগে চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-২০ রংপুরে পুলিশের গুলিতে কোটা আন্দোলনকারী আবু সাঈদ নিহত চীন-রাশিয়া সামরিক মহড়া ছাত্র নিহতের বিষয়ে যুক্তরাষ্ট্রের দাবি অসত্য: পররাষ্ট্র মন্ত্রণালয়
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

ভারতের ব্রহ্মস ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণেই ভেঙে পড়ল

Reporter Name
Update : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১, ৫:৩২ অপরাহ্ন

নিউজ ডেস্ক:  ভারতের ব্রহ্মস ক্ষেপণাস্ত্র পরীক্ষামূলক উৎক্ষেপণের সময় ভেঙে পড়েছে। সোমবার (১২ জুলাই) ওড়িশার বালেশ্বরের সমুদ্র উপকূল থেকে পরীক্ষামূলক উৎক্ষেপণের পরপরই ভেঙে পড়ে সেটি।
এটি ভারতের সুপারসনিক ক্রুজ ক্ষেপণাস্ত্র। ক্ষেপণাস্ত্রটি ৪৫০ কিলোমিটার দূরের যে কোনো লক্ষ্যবস্তুতে নিখুঁত আঘাত হানার ক্ষমতাসম্পন্ন হলেও এদিন তা উৎক্ষেপণের পরপরই ভেঙে পড়ে।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে আনন্দবাজারের খবরে বলা হয়, বালেশ্বরের সমুদ্র উপকূল থেকে উৎক্ষেপণের পরপরই ভেঙে পড়েছে ব্রহ্মস। কেন এ দুর্ঘটনা তা এখনও জানা যায়নি।

কারণ অনুসন্ধানের জন্য ব্রহ্মস অ্যারোস্পেস করপোরেশন এবং প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থা (ডিআরডিও)-র বিজ্ঞানীদের নিয়ে একটি বিশেষজ্ঞদল গঠন করা হয়েছে।
ধারণা করা হচ্ছে, ক্ষেপণাস্ত্রটির ইঞ্জিন বা প্রপালসন সিস্টেমে যান্ত্রিক ত্রুটির জন্যই এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে। তবে সেটাই সঠিক কারণ কিনা সে ব্যাপারে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এর আগে সুপারসোনিক ক্রুইজ ক্ষেপণাস্ত্র ব্রহ্মসের পরীক্ষামূলক উৎক্ষেপণ হয়েছিল ৩০০ কিলোমিটার দূরত্ব পর্যন্ত। ব্রহ্মস নামটি দেওয়া হয়েছে ভারত ও রাশিয়ার দুটি নদী ব্রহ্মপুত্র ও মস্কোভার নামে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host