সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

বিএমটিটিআই’র স্থায়ী কর্মকর্তা কর্মচারী নিয়োগ জটিলতা কাটলো – হাইকোর্টের রায়

Reporter Name
Update : শুক্রবার, ১০ নভেম্বর, ২০২৩, ৬:৫৪ অপরাহ্ন

মোঃ আনোয়ার হোসেন আকুঞ্জী, স্টাফ রিপোর্টার: অবশেষে মহামান্য হাইকোর্টের আদেশে বাংলাদেশ মাদরাসা শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট (বিএমটিটিআই)এ স্থায়ী কর্মকর্তা কর্মচারী নিয়োগ জটিলতা কাটলো। ২০২২ সালের ১আগস্ট শিক্ষা ক্যাডার ছাড়া সবার নিয়োগ বন্ধ করতে জনবল কাঠামো ২০২১ চ্যালেঞ্জ করে শিক্ষা ক্যাডার সমিতির পক্ষে মহামান্য হাইকোর্টের একটি রিট পিটিশন দায়ের করেন। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি ফারাহ মাহমুদ ও মাহবুবুল ইসলাম মামলাটি খারিজ করে রুল জারি করেন।

১৯৯৫ সালে গাজীপুরে প্রতিষ্ঠিত দেশের একমাত্র প্রতিষ্ঠান বাংলাদেশ মাদরাসা শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট (বিএমটিটিআই)। প্রতিষ্ঠার পর থেকে দক্ষ শিক্ষক তৈরিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কিন্তু প্রতিষ্ঠানের স্থায়ী কর্মকর্তা কর্মচারী নিয়োগ চলমানের বিরুদ্ধে জনবল কাঠামো ২০২১ চ্যালেঞ্জ করে শিক্ষা ক্যাডার সমিতির পক্ষে মহামান্য হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেন। নিয়োগ বন্ধ থাকার কারণে বিএমটিটিআইতে তীব্র জনবল সংকট দেখা দেয়। দীর্ঘ প্রায় সাড়ে ১৫ মাস মামলাটি শুনানি শেষে বৃহস্পতিবার রিট পিটিশনটি মহামান্য হাইকোর্ট বিভাগের বিচারপতি ফারাহ মাহমুদ ও মাহবুবুল ইসলাম খারিজ করে রায় প্রদান করেন। বিচারপতি দীর্ঘ রায় পাঠ করে বলেন বিএমটিটিআই কারিগরি ও মাদ্রাসা বিভাগের অন্তর্ভুক্ত প্রতিষ্ঠান। এটি মাদরাসা শিক্ষা অধিদপ্তরের নির্দেশনায় মাদরাসা শিক্ষক প্রশিক্ষণে একটি জাতীয় বিশেষায়িত প্রতিষ্ঠান। এটি নিয়োগবিধির চ্যালেঞ্জ করা শিক্ষা শিক্ষা ক্যাডারদের কোন এখতিয়ার নেই। তাই মামলাটি সরকারের পক্ষে খারিজ করে রুল জারি করা হলো। এদিকে রায় ঘোষণার পর বিএমটিটিআই’র কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে খুশির বন্যা বইছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host