মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

বিএনপি নেতার আইনজীবীদের গাড়ি ভেঙে চুরমার করল ছাত্রদল

Reporter Name
Update : বুধবার, ১৯ জুলাই, ২০২৩, ৭:০৪ অপরাহ্ন

নরসিংদীতে ছাত্রদলের দুই নেতা হত্যা মামলার আসামি বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের ফাঁসির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে জেলা ছাত্রদলের বহিষ্কৃত ও পদবঞ্চিত নেতাকর্মীরা। এসময় ৩টি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। এতে দুটি গাড়িতে থাকা আসামিপক্ষের আইনজীবী ও তাদের সহকারীসহ ৭ জন আহত হয়েছেন।বৃহস্পতিবার (১৩ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত কাফনের কাপড় পরে শহরের কোর্ট রোড অবরোধ করে এ ঘটনা ঘটায় নিহত ছাত্রদল নেতা সাদেকুর রহমান ও আশরাফুল ইসলামের সমর্থক ও জেলা ছাত্রদলের বহিষ্কৃত-পদবঞ্চিত নেতাকর্মীরা।

ছাত্রদলের দুই নেতা হত্যা মামলার আসামি বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকনসহ অন্য আসামিরা বৃহস্পতিবার নরসিংদীর আদালতে হাজির হবেন এমন খবরে সকাল থেকে কোর্ট রোড অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন সদ্য বহিষ্কৃত ও পদবঞ্চিত জেলা ছাত্রদলের নেতাকর্মী ও সমর্থকরা। বিক্ষোভের এক পর্যায়ে সকাল সাড়ে ১০ টার দিকে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বিএনপি নেতা খায়রুল কবির খোকনের পক্ষের আইনজীবীদের বহনকারী ২ টি হাইয়েস মাইক্রোবাস ভাঙচুর করে বিক্ষোভকারীরা। এরপরে আরও একটি প্রাইভেটকার ভাঙচুর করা হয়। এসময় সহকারীসহ ৭ জন আইনজীবী আহত হয়েছেন। তাদেরকে নরসিংদী সদর ও জেলা হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। তাৎক্ষণিকভাবে আহতদের মধ্যে জুনায়েদ উল্লাহ সোয়েব ও আকলিমা আক্তার নামে উচ্চ আদালতের দুইজন আইনজীবীর নাম জানা গেলেও বাকি আহতদের নাম ও বিস্তারিত পরিচয় জানা যায়নি। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
পরে দুপুর ২টার পর নরসিংদী আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করেন উচ্চ আদালত থেকে জামিনে থাকা খায়রুল কবির খোকন। এসময় জেলা ও দায়রা জজ মোস্তাক আহমেদ উচ্চ আদালতের জামিন বহাল রাখেন। এর আগে বিস্ফোরক ও হত্যা মামলায় খায়রুল কবির খোকনের উচ্চ আদালতের জামিননামা সম্পাদন করেন নরসিংদীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম মোল্লা।
 
খায়রুল কবীর খোকনের আইনজীবী ইলতুতমিশ সওদাগর বলেন, ‘আমরা জেলখানা মোড় থেকে নরসিংদী আদালত প্রাঙ্গণে যাওয়ার পথে কোর্ট রোডে স্টেডিয়াম সংলগ্ন স্থানে পৌঁছালে একদল দুষ্কৃতকারী হামলা চালিয়ে আমাদের বহনকারী গাড়ি ভাঙচুর শুরু করে। এসময় পরপর তিনটি গাড়ি ভাঙচুর করা হয়। এতে আইনজীবীসহ ৭ জন আহত হয়েছেন। এসময় দাঁড়িয়ে থাকা পুলিশের সহযোগিতা চেয়েও পাওয়া যায়নি।নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) একেএম শহিদুল ইসলাম বলেন, হত্যা মামলার আসামি বিএনপি নেতা খায়রুল কবির খোকনের আদালতে হাজির হওয়ার বিষয়টি পুলিশ অবগত ছিল। সেজন্য আদালতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। সড়কে গাড়ি ভাঙচুরের বিষয়ে পুলিশের কাছে কোনো অভিযোগ আসেনি। তবে ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। প্রসঙ্গত, গত ২৬ জানুয়ারি সিদ্দিকুর রহমান নাহিদকে সভাপতি ও মেহেদী হাসান রিফাতকে সাধারণ সম্পাদক করে ঘোষিত জেলা ছাত্রদলের আংশিক কমিটি বাতিলের দাবি ও ত্যাগী নেতাকর্মীদের দিয়ে কমিটি গঠনের দাবিতে দফায় দফায় বিক্ষোভ করে আসছিলেন পদবঞ্চিত নেতাকর্মীরা।  গত ২৫ মে বিক্ষোভের সময় গুলিতে নিহত হন ২ ছাত্রদল নেতা সাদেকুর রহমান ও আশরাফুল ইসলাম। এ হত্যার ঘটনায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে প্রধান আসামি করে ও তার স্ত্রী কেন্দ্রিয় বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ ৩০ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ৩৫-৪০ জনের বিরুদ্ধে নরসিংদী মডেল থানায় মামলা করেন নিহত সাদেকুরের বড় ভাই আলতাফ হোসেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host