বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

বাখমুতে কোণঠাসা ইউক্রেন

Reporter Name
Update : শুক্রবার, ২৮ এপ্রিল, ২০২৩, ৫:২৫ অপরাহ্ন

ইউক্রেন যুদ্ধের সবথেকে গুরুত্বপূর্ণ যুদ্ধটি চলছে বাখমুত (আর্তিমোভস্ক) শহরে। যদিও এই শহর এখন পতনের দ্বারপ্রান্তে। শহরটির ৯০ শতাংশেরও বেশি এলাকা দখলে নিয়ে নিয়েছে রাশিয়ার প্রাইভেট মিলিটারি কোম্পানি ওয়াগনার। শহরের একদম পশ্চিম প্রান্তের অল্প কিছু ভবনের নিয়ন্ত্রণ রয়েছে ইউক্রেনের কাছে। এরইমধ্যে তীব্র গোলা সংকটে ভুগছে দেশটি। বাখমুত থেকে সরাসরি পাঠানো এক রিপোর্টে সেই সংকটের কথা তুলে ধরেছেন বিবিসির প্রতিরক্ষা সংবাদদাতা জনাথন বিল।

তিনি জানান, তার কাছে সেখানে যুদ্ধরত ইউক্রেনীয় সেনারা গোলা সংকটের কথা জানিয়েছেন। একটি ইউনিটের প্রধান ভলোদিমির তাদের পরিস্থিতি বর্ণনা করতে গিয়ে বলেন, তাদের বিএম-২১ লঞ্চারে একসঙ্গে ৪০টি গোলা ছোঁড়া যায়। কিন্তু তারা মাত্র কয়েকটি করে গোলা লোড করতে পারছেন। ভলোদিমির কোনো রাখঢাক না রেখে সরাসরি বললেন, আমাদের কাছে যথেষ্ট গোলা নেই। কিন্তু পূর্ব ইউক্রেনের বাখমুত শহরে কোণঠাসা হয়ে পড়া ইউক্রেনীয় সৈন্যদের সাহায্যের জন্য তার সপ্তদশ ট্যাংক ব্যাটালিয়ন ইউনিটের নিয়মিত ডাক পড়ে। বিবিসি জানিয়েছে, গত কয়েক মাস ধরে রাশিয়া ইউক্রেনের কৌশলগত-ভাবে অত্যন্ত গুরুত্বপূর্ণ এই শহরের নিয়ন্ত্রণ নিতে সর্বশক্তি নিয়োগ করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host