সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

বঙ্গবন্ধু হত্যাকান্ড জাতির ইতিহাসে সবচেয়ে করুণ ও কলঙ্কিত অধ্যায়– শেখ হারুনুর রশিদ

Reporter Name
Update : মঙ্গলবার, ২ মার্চ, ২০২১, ৩:২২ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার, খুলনাঃ খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি শেখ হারুনুর রশিদ বলেছেন; জাতির জনক বঙ্গবন্ধু হত্যাকান্ড জাতির ইতিহাসের সবচেয়ে করুণ ও কলঙ্কিত অধ্যায়। তিনি আরও বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে আজ যে অনুষ্ঠানটি আমি দেখলাম তাতে নতুন প্রজন্ম সাহসী ও অনুপ্রোণিত হবে। একদিন তারাই জাতির জনকের সোনার বাংলাকে বিশে^র বুকে উজ্জ্বল ভাস্কর হিসেবে তুলে ধরবে।
তিনি মঙ্গলবার (২ মার্চ) সন্ধ্যায় শাহপুর বাজার গাজী আব্দুল হাদী চত্বরে মুজিব বর্ষ উপলক্ষ্যে আমেরিকা থেকে পরিচালিত বাংলাদেশ- আমেরিকা কালচারাল সোসাইটির উদ্যোগে দিন ব্যাপী ১০০ শিল্পীর সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
৮ টা থেকে রাত ৮টা পর্যন্ত অনুষ্ঠিত প্রতিযোগিতার মধ্যে ছিল বঙ্গবন্ধুকে নিয়ে গান, দেশের গান, নৃত্য প্রতিযোগিতা (উন্মুক্ত) ও কবিতা আবৃতি (উন্মুক্ত)। আমেরিকা প্রবাসি নাট্যকর ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব খান শওকতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরফুদ্দিন বিশ^াস বাচ্চু, ডুমুরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ, ২নং রঘুনাথপুর ইউপি চেয়ারম্যান খান শাকুর উদ্দিন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গাঙচিল সাহিত্য সংস্কৃতিক পরিষদের প্রতিষ্ঠাতা খান আকতার হোসেন, এ্যাড. সাহারা পিয়া, রনজিৎ কুমার সাহা, এস এম মেসবাহুল আলম টুটুল, গৌরাঙ্গ বিশ^াস, নাট্যকর এস এম মতিউর রহমান, গাজী নূর আলী, সরদার মাহমুদ আলী, জিল্লুর রহমান আকুঞ্জী, আকতারুল আলম সুমন প্রমুখ। প্রধান অতিিিথ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে শ্রেষ্ঠ সাংস্কৃতিক ব্যক্তিত্ব হিসেবে গাঙচিলের প্রতিষ্ঠাতা খান আকতার হোসেন ও শ্রেষ্ঠ সাংবাদিক হিসেবে আনোয়ার হোসেন আকুঞ্জীকে সম্মাননা প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host