বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১১:১৯ অপরাহ্ন
শিরোনাম
ঝিনাইদহে কোটা সংস্কারকারিদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া,গুলি বর্ষণ, পুলিশসহ আহত-৪০, আটক-২ সারা দেশে নিহতের সংখ্যা ১৩ স্বাচিপ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ডাঃ মামুন, সম্পাদক ডাঃ কাওসার শিবির কর্মী-ছাত্রদল এবং বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে-মোজাম্মেল হক সারা বাংলা র ৮৮ এর চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন সারা বাংলা’র ৮৮ মাদারীপুর জেলা প্যানেলের উদ্যোগে চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-২০ রংপুরে পুলিশের গুলিতে কোটা আন্দোলনকারী আবু সাঈদ নিহত চীন-রাশিয়া সামরিক মহড়া ছাত্র নিহতের বিষয়ে যুক্তরাষ্ট্রের দাবি অসত্য: পররাষ্ট্র মন্ত্রণালয়
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

ফরিদপুরে ডেঙ্গু জ্বরে যুবকের মৃত্যু, আক্রান্ত৭৮

সনতচক্রবর্ত্তী, ফরিদপুর
Update : শনিবার, ২৯ জুলাই, ২০২৩, ৬:২২ পূর্বাহ্ন

সনতচক্রবর্ত্তীঃ ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে  চিকিৎসাধীন অবস্থায় সোহেল (১৮) নামে এক যুবক মারা গেছেন।
তার বাড়ি মাগুরা সদর উপজেলার আমুরিয়া গ্রামের  লাখো মোল্লার ছেলে।শুক্রবার (২৮ জুলাই) বেলা ১১টার দিকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. মো. ছিদ্দীকুর রহমান।সিভিল সার্জন ডা. মো. ছিদ্দীকুর রহমান জানান, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সোহেল গত বুধবার রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাত ৯টার দিকে সে মারা যায়।
তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৮ জন। বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২৩৮ জন। এর মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৪৯ জন। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল তিনজনে।
হঠাৎ ডেঙ্গু বৃদ্ধিতে ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস বলেন, এডিস মশার লার্ভা নিধনে ফরিদপুর পৌরসভা থেকে ওষুধ স্প্রে করা হচ্ছে। পৌরসভার কাউন্সিলরদের জনগণকে সচেতন করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। মাইকিং ও লিফলেট প্রচারের মাধ্যমে জনগণের উদ্দেশ্যে কয়েকদিন ধরে সচেতনতামূলক পরামর্শ প্রচারণা করা হচ্ছে। এছাড়া মশা নিধনে ফগার মেশিন ব্যবহার করা হচ্ছে বলে জানান এ মেয়র।
ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার জানান, ডেঙ্গু প্রতিরোধে জেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হচ্ছে।
তিনি আরও জানান, জেলা শহরের বিভিন্ন নির্মাণাধীন ভবনে ময়লা আবর্জনা থাকায় সেখানে মশার লার্ভা পাওয়ার ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে জেল জরিমানা করা হয়েছে। অভিযান অব্যাহত রয়েছে।
ডেঙ্গুতে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. এনামুল হক জানান, বুধবার রাতে  ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়ে ছিল বৃহস্পতিবার
 চিকিৎসাধীন অবস্থায় সোহেলের  মৃত্যু হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host