শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
শিরোনাম
ঝিনাইদহে কোটা সংস্কারকারিদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া,গুলি বর্ষণ, পুলিশসহ আহত-৪০, আটক-২ সারা দেশে নিহতের সংখ্যা ১৩ স্বাচিপ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ডাঃ মামুন, সম্পাদক ডাঃ কাওসার শিবির কর্মী-ছাত্রদল এবং বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে-মোজাম্মেল হক সারা বাংলা র ৮৮ এর চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন সারা বাংলা’র ৮৮ মাদারীপুর জেলা প্যানেলের উদ্যোগে চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-২০ রংপুরে পুলিশের গুলিতে কোটা আন্দোলনকারী আবু সাঈদ নিহত চীন-রাশিয়া সামরিক মহড়া ছাত্র নিহতের বিষয়ে যুক্তরাষ্ট্রের দাবি অসত্য: পররাষ্ট্র মন্ত্রণালয়
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

ফরিদপুরের রিপন মোল্লা মুরগী পালন করে স্বাবলম্বী

Reporter Name
Update : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১, ১:২৩ পূর্বাহ্ন

সনত চক্রবর্ত্তী ফরিদপুর :  ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলা ময়না গ্রামের রিপন মোল্লা।  ছাত্র জীবন শেষ করে বেকার জীবন থেকে মুক্তি পেতে চাকরির জন্য বিভিন্ন জায়গায় ঘুরেফিরে কোন চাকরি না পেয়ে হতাশ হয়ে পরে রিপন মোল্লা। বেকারত্ব সমস্যা দৃর করার জন্য পরিবারের সদস্যদের মুখে হাসি দেখার জন্য বিদেশে যাওয়া জন্য টাকা জমা দেন, কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস, তাকে এবার ও হতে হয় পরাজিত। যখন চারিদিকে অন্ধকার তখন এক বন্ধুর পর্রামর্শে সোনালি মুরগী পালন করে রিপন মোল্লা।
মাত্র ৫০০০০হাজার টাকা দিয়ে শুরু করে আজ৫০০০০০টাকা দাঁড়িয়েছে পুঁজি ।শুরুতে মাত্র খামারে ১০০টি মুরগী ছিল এখন তা বেড়ে দাঁড়িয়েছে ২০০০মুরগী।প্রতি দুই মাসে একবার মুরগী বিক্রি বিক্রি করে খামারি রিপন মোল্লা। এতে সব খরচ শেষে ২০০০০টাকা থেকে৩০০০০টকা লাভ থাকে।
সরজমিনে গিয়ে জানা যায়, ২০১৯সালের মাঝা মাঝি সময় সোনালী মুরগীর ব্যবসা শুরু করেন, মাত্র ৫০০০০হাজার টাকা দিয়ে ব্যবসা শুরু করে আজ ৫০০০০০ টাকা পুজি।
তিনি অভিযোগ করে বলেন, মাঝে মাঝে ফাউল কলেরা, বার্ডফ্লুতে মুরগী মারা যায়। এলাকায কোন ডাক্তার না থাকার করেন যেতে হয় বোয়ালমারী উপজেলা পশু হাসপাতালে, এতে সময় ব্যায় হয়। তিনি আরো বলেন বাজারে সিন্ডিকেটের কারনে বাচ্চা ও খাবারের দাম বাড়লেও মুরগীর দাম বাড়েনা।
সরকার কৃষি খাতে লোনের মতো পোল্টি খাতে কম সুদে ঋণ দিলে ব্যবসাকে আরো বাড়িয়ে নিতে পারবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host