শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
ঝিনাইদহে কোটা সংস্কারকারিদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া,গুলি বর্ষণ, পুলিশসহ আহত-৪০, আটক-২ সারা দেশে নিহতের সংখ্যা ১৩ স্বাচিপ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ডাঃ মামুন, সম্পাদক ডাঃ কাওসার শিবির কর্মী-ছাত্রদল এবং বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে-মোজাম্মেল হক সারা বাংলা র ৮৮ এর চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন সারা বাংলা’র ৮৮ মাদারীপুর জেলা প্যানেলের উদ্যোগে চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-২০ রংপুরে পুলিশের গুলিতে কোটা আন্দোলনকারী আবু সাঈদ নিহত চীন-রাশিয়া সামরিক মহড়া ছাত্র নিহতের বিষয়ে যুক্তরাষ্ট্রের দাবি অসত্য: পররাষ্ট্র মন্ত্রণালয়
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

ফকির আলমগীর এর মৃত্যুতে গভীর মাহামুদা বেগম কৃকের শোক 

Reporter Name
Update : শনিবার, ২৪ জুলাই, ২০২১, ৭:০১ অপরাহ্ন

সনতচক্রবর্ত্তী ফরিদপুর থেকে : গণসংগীতশিল্পী ফকির আলমগীরের  মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের  সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক।

৭১ বছর বয়সী ( ২২.৭.২০২১)   মুক্তিযোদ্ধা ও গণসংগীত শিল্পী   ফকির আলমগীরের মৃত্যুতে গভীর শোক জানিয়ে মাহামুদা বেগম কৃক। তিনি  বলেন, ফকির আলমগীর শুধু গণসংগীতশিল্পীই ছিলেন না, তিনি আমাদের স্বাধীনতা সংগ্রামে মুক্তিযোদ্ধা হিসেবে, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী হিসেবে কাজ করেছেন। এদেশের গণসংগীতকে সমৃদ্ধ করেছেন। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির জন্য লড়াই এবং আশির দশক ও নব্বইয়ের গণতান্ত্রিক আন্দোলনে তার অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে। মাহামুদা বেগম কৃক বলেন, ফকির আলমগীরের মত শিল্পী একদিনে তৈরি হয় না। বহু বছরের সাধনায় তিনি হয়ে ওঠেছেন কিংবদন্তি। দক্ষ সংগঠক হিসেবে গণসংগীতকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়া ছিল তার মুল লক্ষ।

‘বহু কালজয়ী গানের স্রষ্টা ফকির আলমগীরের হটাৎ  চলে যাওয়া আমাদের  গণসংগীত, সংস্কৃতি অঙ্গনে এক অপূরণীয় ক্ষতি; আমরা মহান স্রষ্টার কাছে তার আত্মার শান্তি কামনা করছি ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host