রবিবার, ১৬ জুন ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

প্রধানমন্ত্রীর গৃহ প্রদান কর্মসূচীর উদ্বোধন উপলক্ষে পিরোজপুরে সংবাদ সম্মেলন

পিরোজপুর জেলা প্রতিনিধি
Update : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২, ৪:২৭ অপরাহ্ন

পিরোজপুর প্রতিনিধি : “মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও ভূমিহীন ও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রীর এই লক্ষ্য বাস্তবায়নে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে গৃহ প্রদান কর্মসূচীর অংশ হিসেবে আগামী ২৬ এপ্রিল প্রধানমন্ত্রী কর্তৃক জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হবে। এ উপলক্ষে আজ সোমবার বেলা ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের অবহিত ও উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য আহবান জানানো হয়।

উল্লেখ্য আশ্রয়ণ-২ প্রকল্পের ৩য় পর্যায়ে প্রথম ধাপে দেশের ৬৪ জেলার ৪৮৩ টি উপজেলায় একযোগে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে গণভবন হতে সকাল ১১টায় উদ্বোধন করা হবে। প্রথম ধাপে জেলার মোট ২২৮ টি পরিবারকে গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হবে। এর মধ্যে নাজিরপুর উপজেলায় ৪০টি, নেছারাবাদ উপজেলায় ১০৩টি, ইন্দুরকানী উপজেলায় ৩০টি এবং মঠবাড়িয়া উপজেলায় ৫৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ প্রদান করা হবে। অবশিষ্ট ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে। এসব ঘরে ২টি শয়ন কক্ষ, ১টি বারান্দা, ১টি পাকঘর ও সৌচাগার থাকবে। আগামীকাল এসকল গৃহহীন ও ভূমিহীনদের মাঝে ঘরের চাবী ও কবুলিয়ত হস্তান্তর করা হবে। প্রায় ৫ একর জমির উপর এই ২২৮টি গৃহ নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘরে বিদ্যুৎ সংযোগ ও সুপেয় পানির ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। ২ লক্ষ ৫৯ হাজার ৫শত টাকা ব্যয় করা হয়েছে প্রতিটি ঘর নির্মানে।

১ম পর্যায়ে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে গৃহ প্রদান কর্মসূচির অংশ হিসেবে ১১৭৫টি এবং ২য় পর্যায়ে ২হাজার ৪টি গৃহ নির্মাণ করে হস্তান্তর করা হয়েছে। প্রতিটি গৃহ গড়ে ২শতক জমির উপর নির্মান করা হয়েছে। প্রধানমন্ত্রী আগামীকাল ২৬ এপ্রিল সকাল ১০:৩০ ঘটিকায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host