বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন
শিরোনাম
ঝিনাইদহে কোটা সংস্কারকারিদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া,গুলি বর্ষণ, পুলিশসহ আহত-৪০, আটক-২ সারা দেশে নিহতের সংখ্যা ১৩ স্বাচিপ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ডাঃ মামুন, সম্পাদক ডাঃ কাওসার শিবির কর্মী-ছাত্রদল এবং বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে-মোজাম্মেল হক সারা বাংলা র ৮৮ এর চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন সারা বাংলা’র ৮৮ মাদারীপুর জেলা প্যানেলের উদ্যোগে চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-২০ রংপুরে পুলিশের গুলিতে কোটা আন্দোলনকারী আবু সাঈদ নিহত চীন-রাশিয়া সামরিক মহড়া ছাত্র নিহতের বিষয়ে যুক্তরাষ্ট্রের দাবি অসত্য: পররাষ্ট্র মন্ত্রণালয়
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

নন-ক্যাডার ৩৮৪ জনকে প্রধান শিক্ষক পদে প্রাথমিকে নিয়োগ

Reporter Name
Update : শনিবার, ৮ জুলাই, ২০২৩, ৬:৫৪ অপরাহ্ন

৪০তম বিসিএস নন-ক্যাডার থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩৮৪ জন প্রধান শিক্ষক নিয়োগ দেবে প্রাথমিক শিক্ষা অধিদফতর। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) মাধ্যমে এ পদে নিয়োগ দেয়া হবে।

এক্ষেত্রে নন-ক্যাডারে পদ পেতে আগ্রহীদের আগামী আগামী ১ জুলাইয়ের মধ্যে অনলাইনে টেলিটকের ওয়েবসাইট অথবা পিএসসির ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে।

উল্লেখ্য, ১৯ জুন ৪০তম বিসিএস পরীক্ষা ২০১৮ এর লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেও ক্যাডার পদে সুপারিশ করা সম্ভব হয়নি, এমন প্রার্থীদের মধ্যে যারা নবম থেকে ১২তম গ্রেডে নন-ক্যাডার পদে চাকরি পেতে আবেদন করেছেন, তাদের মধ্যে সংশ্লিষ্ট নিয়োগবিধি অনুযায়ী যোগ্যতা রয়েছে, এমন প্রার্থীদের মেধার ভিত্তিতে বাছাই করে সুপারিশের জন্য পিএসসি সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের আওতাভুক্ত অধিদফতরের পদে পছন্দক্রম প্রদানের জন্য দরখাস্ত আহ্বান করেছে।

এর মধ্যে প্রাথমিক শিক্ষা অধিদফতরের অধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের ৩৮৪টি শূন্য পদে নন-ক্যাডারদের নিয়োগ দেয়া হবে। এটি ১২তম গ্রেডের পদ।

৪০তম বিসিএস থেকে এক হাজার ৯৬৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়। এ ছাড়া লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেও ক্যাডার পদে সুপারিশ করা সম্ভব হয়নি, এমন ৮ হাজার ১৬৬ প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ করা হয়।

নন-ক্যাডারে পদ পেতে আবেদনকারীদের থেকে মোট ৪ হাজার ৪৭৮ জন বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদফতরে নিয়োগ দেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host